হোম কোয়ারেন্টিন না মানায় চট্টগ্রামে এক ব্যক্তিকে তালাবদ্ধ

বিজ্ঞাপন
default-image

হোম কোয়ারেন্টিনের নির্দেশ না মানায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সংলগ্ন এলাকায় দুবাই ফেরত এক ব৵ক্তিকে পরিবারের পাঁচ সদস্যসহ ঘরে তালাবদ্ধ করা হয়েছে। ওই এলাকাটি চবি উত্তর ক্যাম্পাস হিসেবে পরিচিত।

শনিবার সন্ধ্যায় হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন পুলিশ দিয়ে এই ব্যবস্থা করেন। এ সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন। ক্যাম্পাস লাগোয়া ওই এলাকাটিতে বিশ্ববিদ্যালয়ে কর্মরত ব্যক্তিরাও বসবাস করেন।

ইউএনও রুহুল আমিন প্রথম আলোকে বলেন, তিনি বিষয়টি শুনতে পেরে সংশ্লিষ্ট দুবাইফেরত ব্যক্তি ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে কথা বলেন। পরে পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যদের দিয়ে পরিবারসহ ওই ব্যক্তিকে হোম কোয়ান্টিনে থাকতে বাধ্য করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েরপ্রক্টর এস এম মনিরুল হাসান প্রথম আলোকে বলেন, ওই ব্যক্তি চার দিন আগে দুবাই থেকে দেশে ফিরেছেন। কিন্তু এসেই তিনি ক্যাম্পাসে ঘুরে বেড়িয়েছেন। এ কারণে জোর করে তাঁর পরিবারের সদস্যসহ ঘরে ঢুকিয়ে তালা লাগিয়ে দেওয়া হয়। ১৪ দিন এভাবেই থাকতে হবে।

উত্তর ক্যাম্পাসের কয়েকজন প্রত্যক্ষদর্শী প্রথম আলোকে বলেন, ওই ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনে থাকতে বললেও তিনি ঘুরে বেড়িয়েছেন। বাজার, দোকান সব জায়গায় গিয়েছেন। এটি অন্যদের জন্য ঝুঁকির।

ওই ব্যক্তির এক আত্মীয় প্রথম আলোকে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের হস্তক্ষেপে পরিবারের সদস্যসহ ওই ব্যক্তিকে তালাবদ্ধ করা হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন