৫ হাজার টাকায় নবজাতককে বেচে দিলেন বাবা

বিজ্ঞাপন
default-image

চট্টগ্রামের হাটহাজারীতে এক বাবা পাঁচ হাজার টাকায় তাঁর ২৩ দিনের নবজাতককে বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার রাতে কালা গাজী চৌধুরী বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

ওই নবজাতকের বাবা নুর মোহাম্মদ আজ শনিবার দাবি করেছেন, এটি তাঁর তৃতীয় সন্তান। সন্তান মায়ের বুকের দুধ পাচ্ছে না। তাকে গুঁড়া দুধ কিনে খাওয়ানোর সামর্থ্য তাঁর নেই। তাই দুবাইপ্রবাসী মুছা নামের এক ব্যক্তির কাছে ছেলেকে দত্তক দিয়েছেন তিনি। মুছা তাঁকে পাঁচ হাজার টাকা দিয়েছেন। তিনি পেশায় রাজমিস্ত্রি। নঈম (৫) ও সমিহা (৩) নামে তাঁর দুই সন্তান আছে।

আজ ওই এলাকায় গিয়ে জানা যায়, গত ১১মার্চ ভোরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নবজাতকের জন্ম। নুর মোহাম্মদের ছোট ভাই নুরুল আলম প্রথম আলোকে বলেন, ২৩ দিনের সন্তানকে বিক্রি না করতে পাড়া–প্রতিবেশী ও স্বজনেরা নিষেধ করেছিল। এমনকি তাঁর স্ত্রী সুমি আক্তার বাচ্চাটিকে লালন–পালন করবেন বলেও কথা দিয়েছিলেন। কিন্তু তাঁর ভাই কারো কথা শোনেননি।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমীন প্রথম আলোকে বলেন, '২৩ দিনের ছেলেকে বাবা বিক্রি করে দিয়েছেন বলে শুনেছি। মা-বাবাকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুর রহমানের মাধ্যমে উপজেলায় আনা হচ্ছে। বাচ্চাটিকেও উদ্ধারের চেষ্টা চলছে।'

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন