বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রতারণার মাধ্যমে টাকা নেওয়ার অভিযোগে গ্রেপ্তার ব্যক্তিরা হলেন কথিত অনলাইন টেলিভিশনের ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম (৩৫) ও তাঁর সহযোগী ওয়াসিম মণ্ডল (৩০) ও দুই তরুণী। রোববার তাঁদের সাভার থানায় সোপর্দ করা হয়। তাঁদের বিরুদ্ধে মাদক ও প্রতারণার অভিযোগে দুটি মামলা করা হয়েছে। প্রতারণার অভিযোগে মামলাটি করেছেন গণকণ্ঠ পত্রিকার আশুলিয়া প্রতিনিধি শাহাদৎ হোসেন।

র‌্যাব-৪ সূত্রে জানা গেছে, কয়েক মাস আগে দিদারুল ইসলাম নিউজ টিভি বাংলা অনলাইন টেলিভিশনের নামে হেমায়েতপুর বাসস্ট্যান্ড এলাকার মোল্লা মার্কেটের তৃতীয় তলা ভাড়া নেন। এরপর থেকে দিদারুল সাইনবোর্ড টাঙিয়ে ওই অনলাইন টেলিভিশনে জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়ার নামে টাকা হাতিয়ে নিচ্ছিলেন। ওয়াসিম, ওই দুই তরুণীসহ ইউসুফ কাজী নামে আরও একজন তাঁকে এসব প্রতারণায় সহায়তা করতেন। প্রতারণার পাশপাশি দিদারুল ও তাঁর সহযোগীদের বিরুদ্ধে নানা ভয়ভীতি দেখিয়ে মানুষের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে। এসব অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি দল গত শনিবার রাতে ওই কথিত অনলাইন টেলিভিশনের কার্যালয়ে অভিযান চালিয়ে দিদারুলসহ চারজনকে গ্রেপ্তার করে। এ সময় র‌্যাব ওই কার্যালয় থেকে দুটি ক্যামেরা, তিনটি টেলিভিশন, দুটি মনিটর, তিনটি কম্পিউটার, একটি ল্যাপটপ, বিদেশি মদ, সাতটি ইয়াবা বড়ি ও ৯০ হাজার টাকা জব্দ করে।

কয়েক মাস আগে দিদারুল ইসলাম নিউজ টিভি বাংলা অনলাইন টেলিভিশনের নামে হেমায়েতপুর বাসস্ট্যান্ড এলাকার মোল্লা মার্কেটের তৃতীয় তলা ভাড়া নেন। এরপর থেকে দিদারুল সাইনবোর্ড টাঙিয়ে ওই অনলাইন টেলিভিশনে জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়ার নামে টাকা হাতিয়ে নিচ্ছিলেন।

এ বিষয়ে গণকণ্ঠ পত্রিকার আশুলিয়া প্রতিনিধি শাহাদৎ হোসেন অভিযোগ করে বলেন, নিউজ টিভি বাংলা অনলাইন টেলিভিশনের সাভার প্রতিনিধি নিয়োগ দেওয়ার কথা বলে দিদারুল তাঁর কাছ থেকে ৫ হাজার টাকা নেন। টাকা নিয়ে বেতন ধার্য করে কয়েক দিন পর নিয়োগ ও পরিচয়পত্র দেওয়ার কথা বলে বিদায় করে দেন। এরপর থেকে তাঁকে নিয়োগ ও পরিচয়পত্র না দিয়ে নানা অজুহাতে ঘোরানো হচ্ছিল। পরে তিনি দিদারুলের প্রতারণার বিষয়টি জানতে পেরে গত শনিবার র‌্যাবের কাছে অভিযোগ করেন।
র‌্যাব-৪-এর জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার উনু মং বলেন, দিদারুল ইসলাম ও তাঁর সহযোগীরা  ভুয়া অনলাইন টেলিভিশনে প্রতিনিধি নিয়োগের নামে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছিলেন। এ অভিযোগের ভিত্তিতে গত শনিবার রাতে ওই ভুয়া অনলাইন টেলিভিশনের কার্যালয়ে অভিযান চালানো হয়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন