default-image

নওগাঁ-৬ আসনের (রানীনগর-আত্রাই) উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আনোয়ার হোসেনকে সোনার তৈরি নৌকা উপহার দিয়েছেন রানীনগর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন।

আজ বুধবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে আনোয়ার হোসেনের জামায় নৌকাটি ব্যাজ হিসেবে পরিয়ে দেন জাকির। এ সময় অন্য নেতা-কর্মীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন আনোয়ার হোসেন।

বিজ্ঞাপন

দলীয় সূত্রে জানা যায়, আনোয়ার হোসেন রানীনগর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান। নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে গত রোববার তাঁকে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে দলীয় প্রার্থী ঘোষণা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নৌকাটিতে কী পরিমাণ স্বর্ণ রয়েছে বা এটির দাম কত, তিনি বলবেন না।
জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক, রানীনগর উপজেলা যুবলীগ

মঙ্গলবার রাতে ঢাকা থেকে বাড়ি ফেরেন আনোয়ার। আজ সকালে তিনি রানীনগর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে যান। সেখানে রানীনগর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন সোনার তৈরি নৌকা উপহার দিয়ে তাঁকে বরণ করে নেন। পরে রানীনগর ও আত্রাই উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা তাঁকে ফুলের তোড়া ও মালা দিয়ে শুভেচ্ছা জানান।

বিজ্ঞাপন

গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগের দলীয় সাংসদ ইসরাফিল আলম মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ১৭ অক্টোবর এ আসনের উপনির্বাচনে ভোট নেওয়ার দিন ধার্য করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ৩৪ জন দলটির মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ পর্যন্ত আর কোনো দল মনোনয়নপত্র বিক্রি শুরু করেনি।

বিজ্ঞাপন

এ বিষয়ে কথা বলার জন্য আনোয়ার হোসেনের মুঠোফোনে কয়েকবার কল করা হলেও ধরেননি।

জানতে চাইলে জাকির হোসেন বলেন, ‘আমি ভালোবাসার নিদর্শন হিসেবে আনোয়ার হোসেনকে নৌকাটি উপহার দিয়েছি। এতে নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন হয়েছে কি না, জানি না।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নৌকাটিতে কী পরিমাণ স্বর্ণ রয়েছে বা এটির দাম কত, তিনি বলবেন না।

মন্তব্য পড়ুন 0