default-image

জয়পুরহাটের আক্কেলপুরে বিএনপির নেতা রেজাউল করিম সরদারকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় সিদ্ধান্ত অমান্য করে আক্কেলপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় তাঁর বিরুদ্ধে এই ব্যবস্থা নিয়েছে কেন্দ্রীয় বিএনপি। বিএনপির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক চিঠিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।  

জয়পুরহাট জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলজার হোসেন গতকাল সোমবার রাতে প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে বিএনপির বহিষ্কৃত নেতা রেজাউল করিম সরদার কোনো পত্র পাননি বলে দাবি করেছেন।

বিজ্ঞাপন

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে রেজাউল করিম সরদার মেয়র পদে বিএনপির দলীয় প্রার্থী ছিলেন। ওই নির্বাচনে বিএনপির নেতা ও সাবেক পৌর মেয়র আলমগীর চৌধুরী বাদশা মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী গোলাম মাহফুজ চৌধুরী মেয়র নির্বাচিত হন। এবার আক্কেলপুর পৌরসভা নির্বাচনে আলমগীর চৌধুরী বাদশা বিএনপির দলীয় মনোনয়ন পান। বিএনপির দলীয় মনোনয়ন না পেয়ে গতবারের দলীয় মেয়র প্রার্থী রেজাউল করিম সরদার স্বতন্ত্র প্রার্থী হন। তিনি মেয়র পদে ‘জগ’ প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

ওই চিঠিতে বলা হয়েছে, আক্কেলপুর বিএনপির নেতা রেজাউল করিম সরদারের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাপরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগ রয়েছে। তাই দলীয় গঠনতন্ত্র অনুসারে বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায় থেকে তাঁকে আজীবনের জন্য বহিষ্কার করা হলো।

এ বিষয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী রেজাউল করিম সরদার বলেন, ‘আমি এখনো এ ধরনের কোনো চিঠি পাইনি। তাই এ বিষয়ে আমি কিছু বলতে পারছি না।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন