default-image

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে অধ্যক্ষ মোকছেদ আলী সভাপতি ও আহসান কবির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। কাউন্সিলরদের গোপন ভোটে বর্তমান সভাপতি মোকছেদ আলী মাস্টারকে হারিয়ে সভাপতি হন অধ্যক্ষ মোকছেদ আলী।

নবনির্বাচিত সভাপতি মোকছেদ আলী আক্কেলপুর মুজিবুর রহমান (এমআর) ডিগ্রি সরকারি কলেজের অধ্যক্ষের পদে আছেন। সাধারণ সম্পাদক আহসান কবির রুকিন্দীপুর ইউানয়ন পরিষদের চেয়ারম্যান।

ভোট শেষে আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় আক্কেলপুর মুজিবুর রহমান (এমআর) ডিগ্রি সরকারি কলেজ মাঠের মঞ্চে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) এস এম কামাল হোসেন আনুষ্ঠানিকভাবে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে তাঁদের দুজনের নাম ঘোষণা করেন।

এর আগে সকাল ১০টায় জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান সম্মেলনের উদ্বোধন করেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভার্চ্যুয়ালি প্রধান অতিথির বক্তব্য দেন। বিশেষ অতিথি হিসেবে জয়পুরহাট-২ আসনের সাংসদ, হুইপ আবু সাঈদ আল মাহমুদ, রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম কালাম হোসেন, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি দলের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে মোকছেদ আলী মাস্টার সভাপতি ও গোলাম মাহফুজ চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হন। বিভিন্ন কারণে যথাসময়ে দলীয় সম্মেলন অনুষ্ঠিত হয়নি।

দলীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দলের ত্রিবাষিক সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মোট চারজন প্রার্থী আবেদন জমা দেন। তাঁরা হলেন সভাপতি পদে দলের বর্তমান সভাপতি মোকছেদ আলী মাস্টার ও অধ্যক্ষ মোকছেদ আলী এবং সাধারণ সম্পাদক পদে আহসান কবির ও হাসনাতুজ্জামান শাহীন। নিজেদের মধ্যে সমঝোতা না হওয়ায় গোপন ভোটের সিদ্ধান্ত নেওয়া হয়। বিকেল চারটায় কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে কলেজ ভবনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট শুরু হয়। ভোট শেষে সন্ধ্যা সাড়ে ছয়টায় মঞ্চে এসে এস এম কামাল হোসেন আনুষ্ঠানিকভাবে সভাপতি পদে অধ্যক্ষ মোকছেদ আলী ও সাধারণ সম্পাদক পদে আহসান কবিরের নাম ঘোষণা করেন। তবে তাঁদের প্রাপ্ত ভোটের সংখ্যা প্রকাশ করা হয়নি।

কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে আগামী তিন বছরের জন্য অধ্যক্ষ মোকছেদ আলী সভাপতি ও আহসান কবির সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন। সম্মেলন অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে শেষ হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন