default-image

করোনার কারণে বাংলাদেশে আটকে পড়া ১৮ ভারতীয় নাগরিক সাত মাস পর নিজ দেশ ফিরেছেন। আজ মঙ্গলবার তাঁরা আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে নিজ দেশে ফিরে যান।

আখাউড়া ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, ভারতীয় হাইকমিশনে অনলাইনে নিবন্ধনের মাধ্যমে নিবন্ধনপ্রক্রিয়া সম্পন্ন করে চলতি বছরের মে মাসে প্রথম দফায় আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ১০৬ জন ভারতীয় নাগরিক নিজ দেশে ফিরে যান।

জুন মাসে দ্বিতীয় দফায় একই পথে ১১৯ জন ও তৃতীয় দফায় ১২৩ জন ও ৩১ জুলাই চতুর্থ দফায় ৫২ জন ফিরে যান। আর আজ মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর পঞ্চম দফায় আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাওয়ার জন্য ৪৬ জন ভারতীয় নাগরিক নিবন্ধনপ্রক্রিয়া সম্পন্ন করেন। তবে সকাল থেকে দুপুর দুই পর্যন্ত ১৮ জন ভারতীয় নাগরিক নিজ দেশে ফিরে যান।

বিজ্ঞাপন

আখাউড়া স্থলবন্দরের ইমিগ্রেশনের ইনচার্জ আবদুল হামিদ জানান, করোনার কারণে বাংলাদেশে আটকে পড়া ভারতীয় নাগরিকেরা অনলাইনের মাধ্যমে ভারতীয় হাইকমিশনের কাছে তাঁদের নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করেন। মঙ্গলবার বিকেল পর্যন্ত নিবন্ধন প্রক্রিয়া সম্পন্নকারীদের মধ্যে ১৮ জন ভারতীয় নাগরিক নিজ দেশে ফিরে গেছেন।

করোনার সংক্রমণ রোধে গত ২৪ মার্চ ভারতজুড়ে লকডাউন ঘোষণা করে ভারত সরকার। যে কারণে বাংলাদেশে আসা ভারতীয় নাগরিকেরা আটকা পড়েন। তবে নিজ দেশে ফিরে যাওয়ার জন্য ভারতীয় নাগরিকদের ঢাকায় ভারতীয় হাইকমিশনে অনলাইন নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হচ্ছে।

মন্তব্য পড়ুন 0