default-image

হেফাজতে ইসলামের ডাকা হরতালে হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় পুলিশের গাড়ি ভাঙচুর ও দুটি মোটরসাইকেল জ্বালিয়ে দেওয়ার ঘটনায় মামলা হয়েছে। আজ সোমবার ২৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৪০০ জনকে আসামি করে আজমিরীগঞ্জ থানায় মামলাটি করা হয়। মামলার বাদী পুলিশের উপপরিদর্শক (এসআই) জয়ন্ত তালুকদার।

মামলার এজাহার সূত্রে জানা যায়, হরতালের সমর্থনে গতকাল রোববার দুপুরে কিছু লোক রাস্তা অবরোধ করছিলেন। খবর পেয়ে পুলিশ সেখানে যায়। এ সময় অবরোধকারীদের সরে যেতে অনুরোধ করলে পুলিশের সঙ্গে তাঁদের তর্কবিতর্ক হয়।

একপর্যায়ে অবরোধকারীরা মাইকে ঘোষণা দিয়ে ৭০০ থেকে ৮০০ মানুষ জড়ো করে পুলিশের ওপর হামলা চালান। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েকটি রাবার বুলেট ছোড়ে। এ সময় ওসির গাড়ি ভাঙচুর করা হয়, এএসআই নিজাম উদ্দিনসহ দুজনের মোটরসাইকেল আগুনে পুড়িয়ে দেওয়া হয়। হামলায় আহত হন আজমিরীগঞ্জ থানার ওসি নুরুল ইসলাম, উপপরিদর্শক (এসআই) পুনয়েল হাসচা, মজিবুর রহমান, নজিব উল্যাহ ও সহকারী উপপরিদর্শক (এএসআই) জাহাঙ্গীর আলম।

আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম বলেন, পুলিশের ওপর হামলা, গাড়ি ভাঙচুর ও পুলিশের দুটি মোটরসাইকেল জ্বালিয়ে দেওয়ার অভিযোগে মামলাটি হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেপ্তার করা যায়নি।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন