দেশের আট উপজেলা পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ সোমবার সকাল ৯টায় শুরু হয়েছে ভোট গ্রহণ। বিকেল ৫টা পর্যন্ত চলবে।

৮ উপজেলার পাশাপাশি ২ পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচনও হচ্ছে আজ। আবার ৮৬টি ইউনিয়নের বিভিন্ন পদে উপনির্বাচনে ভোট নেওয়া শুরু হয়েছে।

আজ যেসব উপজেলায় নির্বাচন হচ্ছে, সেগুলো হলো চাঁপাইনবাবগঞ্জ সদর, বরিশালের মেহেন্দিগঞ্জ, ঝিনাইদহের মহেশপুর ও নোয়াখালীর কবিরহাট, শেরপুর সদর, নেত্রকোনার আটপাড়া, ঝিনাইদহের কোটচাঁদপুর ও চট্টগ্রামের সাতকানিয়া। ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও ভোলার লালমোহন পৌরসভা নির্বাচনেও ভোট হচ্ছে।

default-image


নোয়াখালী
চতুর্থ ধাপে স্থগিত হওয়া নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে। সকাল ৯টায় এ ভোট নেওয়া শুরু হয়। এবারই প্রথম সকালে ভোটকেন্দ্রে ব্যালট পেপার সরবরাহ করা হয়।

নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে বর্তমান চেয়ারম্যান কামরুল নাহার শিউলির পাশাপাশি আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আল বক্স তাহের লড়ছেন। আরও একজনসহ মোট তিনজন চেয়ারম্যান পদে এবং পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ৬১টি ভোটকেন্দ্রে ভোটার ১ লাখ ৪৬ হাজার ২৩১ জন।
সকাল ৯টায় কবিরহাট সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, কেন্দ্রে ভোটারের উপস্থিতি হাতেগোনা। কেন্দ্রের ৮টি বুথের মধ্যে ৪টিই ভোটারশূন্য।
কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়েছে। প্রতিদ্বন্দ্বী সব প্রার্থীর এজেন্টরা বুথে বসেছেন

default-image


ঝিনাইদহ
ঝিনাইদহের মহেশপুর ও কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে। ভোটকেন্দ্রগুলোতে বিভিন্নর নারী-পুরুষ ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন। এবারই প্রথম কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলায় ইভিএমের মাধ্যমে ভোট নেওয়া হচ্ছে।

কোটচাঁদপুর উপজেলার ফাদিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ১০টার দিকে গিয়ে দেখা যায়, ভোটাররা লম্বা লাইনে দাঁড়িয়ে আছেন ভোট দেওয়ার জন্য। তাঁরা প্রথমবার ইভিএম পদ্ধতিতে ভোট দেবেন, এটা ভেবে আনন্দ পাচ্ছেন।

লাইনে দাঁড়িয়ে থাকা ভোটার আবদুল মান্নান জানান, এই কেন্দ্র ধানের শীষের প্রার্থী আবদুর রাজ্জাকের নিজস্ব কেন্দ্র। যে কারণে ভোটাররা ভোট দিতে সকাল থেকে লাইনে দাঁড়িয়ে। কোটচাঁদপুর সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মেহেদী হাসান জানান, ভোট শান্তিপূর্ণভাবে হচ্ছে। এখন পর্যন্ত তাঁর কেন্দ্রে কোনো বিশৃঙ্খলা নেই। তবে ইভিএম পদ্ধতিতে ভোট নিতে তাঁদের একটু বেশি পরিশ্রম করতে হচ্ছে। অনেকে আছেন, যাঁদের ভোট দেওয়ার নিয়ম শিখিয়ে দিতে হচ্ছে।

নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষায় ১০ প্লাটুন বিজিবি, ৯৬১ জন পুলিশ, ১ হাজার ৭২৭ জন আনসার সদস্যসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা টহল দিচ্ছেন। এ নির্বাচনে উপজেলা দুটিতে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মহেশপুর উপজেলায় ১১৩টি কেন্দ্রের মাধ্যমে ২ লাখ ৫২ হাজার ৯১ জন এবং কোটচাঁদপুর উপজেলায় ৫৩টি কেন্দ্রের মাধ্যমে ১ লাখ ৮ হাজার ৮৮২ জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আশা করা হচ্ছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0