দুই দিনব্যাপী আয়োজিত ওই প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩২টি দল অংশ নেয়। প্রতিযোগিতায় সেরা বক্তা হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাইদ বিন মহিউদ্দিন ও খুলনা বিশ্ববিদ্যালয়ের অসীত দত্ত। আর ফাইনালে সেরা বক্তা হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর শাহ আদান উজ জামান।

সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুয়েটের যন্ত্রকৌশল অনুষদের ডিন গোলাম কাদের। বিশেষ অতিথি ছিলেন ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি ইসমাইল সাইফুল্লাহ, তড়িৎকৌশল অনুষদের ডিন কে এম আজহারুল হাসান ও পুরকৌশল অনুষদের ডিন সাইফুল ইসলাম। সভাপতিত্ব করেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও কুয়েট ডিবেটিং সোসাইটির মডারেটর হেলাল-আন-নাহিয়ান। ফাইনালে বিচারক ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির কোচ নাসির উদ্দিন ও প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির মডারেটর মোহাম্মদ সাইফুদ্দিন।

কুয়েট ডিবেটিং সোসাইটি আয়োজিত এ প্রতিযোগিতার সহযোগিতায় ছিল প্রথম আলো। আয়োজকেরা জানান, ওই প্রতিযোগিতায় মোট বিচারক ছিলেন ২৫ জন। মোট বিতার্কিক ছিলেন ৯৬ জন। পাঁচটি পর্বে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার টাইটেল স্পন্সর ছিল আই মার্ট ইঞ্জিনিয়ারিং লিমিটেড ও কো–স্পন্সর ছিল বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন