দলীয় সূত্রে জানা গেছে, গত ১৩ এপ্রিল কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে একক প্রার্থী নির্ধারণ করতে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা হয়। ওই সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হককে একক প্রার্থী ঘোষণা করা হয়। বেলা ১১টায় আরফানুল হক নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে ঢাকায় ধানমন্ডির দলীয় কার্যালয় থেকে দলীয় আবেদন ফরম সংগ্রহ করেন। এ সময় তাঁর সঙ্গে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিক উল্লাহ, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সদস্য মোখলেছুর রহমান, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আহমেদ নিয়াজ ওরফে পাভেল উপস্থিত ছিলেন।

এ বিষয়ে আরফানুল হক প্রথম আলোকে বলেন, ‘আশা করি, দল আমাকে মনোনয়ন দেবে।’

এর আগে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক মো. ওমর ফারুক, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য ও প্রয়াত আওয়ামী লীগ নেতা আফজল খানের বড় ছেলে মাসুদ পারভেজ খান, শাহজাহান বিপ্লব ও মাহাবুবুর রহমান নামের দুই ব্যক্তি দলীয় মনোনয়ন ফরম নেন।

আগামীকাল রোববার মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এবং কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক সহসভাপতি (ভিপি) নূর উর রহমান মাহমুদ ওরফে তানিমের দলীয় আবেদন ফরম সংগ্রহ করবেন বলে জানা গেছে।

রিটার্নিং কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৫ এপ্রিল প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সভা হয়। সভায় কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার সিদ্ধান্ত হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ মে মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন। ১৯ মে মনোনয়ন ফরম বাছাই, ২৬ মে মনোনয়ন প্রত্যাহার, ২৭ মে প্রতীক বরাদ্দ ও ১৫ জুন ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন