আ.লীগ নেতার বিরুদ্ধে উপজেলা পরিষদের গাড়ি ভাঙচুরের অভিযোগ

নাটোর শহরের কানাইখালী এলাকায় গতকাল রোববার রাতে গাড়িটি ভাঙচুর করা হয়
ছবি: প্রথম আলো

নাটোরের নলডাঙ্গা উপজেলার আওয়ামী লীগ নেতা সাজ্জাদুর রহমানের বিরুদ্ধে উপজেলা পরিষদের চেয়ারম্যানের সরকারি গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে। গতকাল রোববার রাত সোয়া ১১টায় ঘটনাটি ঘটেছে নাটোর শহরের কানাইখালী এলাকায়।

নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বলেন, তিনি তাঁর সরকারি গাড়িটি নিয়ে গতকাল সকালে মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় যোগ দিতে জেলা শহরে আসেন। সভা শেষে জেলা মহিলা আওয়ামী লীগের কর্মিসভায় যোগ দেন। সভা শেষে সার্কিট হাউসে নৈশভোজ শেষ করে কানাইখালী এলাকার আমানা বিগবাজারের সামনে গাড়ি রেখে একটি পত্রিকা অফিসে ঢোকেন। রাত ১১টা ১০ মিনিটের সময় ছাতনী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান লোহার স্প্রিং দিয়ে হঠাৎ তাঁর গাড়িতে হামলা করেন। গাড়ির সামনের কাচ ও কয়েকটি স্থানে আঘাত করেন। এ সময় তাঁর গাড়ির চালক আবদুল বারেক, ব্যক্তিগত সহকারী আবদুল লতিফ ও আবু সালেহ মুহাম্মদ শামীম তাঁকে নিবৃত্ত করার চেষ্টা করেন। তাৎক্ষণিক ঘটনাটি নাটোর সদর থানার পুলিশকে জানান তিনি। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঘটনাস্থলে আসেন। তবে এর আগেই সাজ্জাদুর রহমান ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

আজ সোমবার বেলা পৌনে একটায় মো. আসাদুজ্জামান বলেন, এ ব্যাপারে তিনি মামলার প্রস্তুতি নিচ্ছেন।

গাড়ি ভাঙচুরের অভিযোগ সম্পর্কে জানতে চাইলে অভিযুক্ত সাজ্জাদুর রহমান বলেন, ‘এটা মিথ্যা অভিযোগ। তিনি (চেয়ারম্যান) যদি মনে করেন আমি তাঁর গাড়ি ভাঙচুর করেছি, তাহলে আমার বিরুদ্ধে মামলা করুক।’

নাটোর সদর থানার ওসি মুনছুর রহমান বলেন, রাতে গাড়ি ভাঙচুরের খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। এ ব্যাপারে কেউ লিখিত অভিযোগ দেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।