আ.লীগ নেতার বিরুদ্ধে প্রয়াত নেতার স্ত্রীর মানহানি মামলা

বিজ্ঞাপন
default-image

কুমিল্লার চান্দিনা উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদের বিরুদ্ধে তিন কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা কাজী জাহাঙ্গীর আলমকে ফ্রিডম পার্টির সমন্বয়ক অ্যাখ্যা দিয়ে বক্তব্য দেওয়ার অভিযোগে এই মামলা হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কুমিল্লা উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্রয়াত মুক্তিযোদ্ধার সহধর্মিনী কাজী সখিনা আলম বাদী হয়ে মঙ্গলবার দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান উর্মির আদালতে ওই মামলা করেন। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মামলার আরজিতে বলা হয়, ৬ সেপ্টেম্বর ‘কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটিতে ফ্রিডম পার্টির নেতা–কর্মীরা’ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে চান্দিনা উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ আলম তাঁর বক্তব্যে দলের প্রয়াত সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা কাজী জাহাঙ্গীর আলমকে ফ্রিডম পার্টির কো–অর্ডিনেটর (সমন্বয়ক) আখ্যা দেন। এই ধরনের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত, মিথ্যা, সামাজিক ও রাজনৈতিকভাবে জাহাঙ্গীরের পরিবারকে হেয় প্রতিপন্ন করা ছাড়া আর কিছুই নয়। বর্তমান সাধারণ সম্পাদকের এই বক্তব্যে তিন কোটি টাকার মানহানি হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মামলার বাদী কাজী সখিনা আলম বলেন, জাহাঙ্গীর সারা জীবন বঙ্গবন্ধু, জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের আদর্শকে ধারণ করে চান্দিনায় দলের জন্য কাজ করেছেন। তিনি এই উপজেলায় আওয়ামী লীগের অন্যতম নেতা ছিলেন। তাঁর ত্যাগ দলের জন্য। দলের বর্তমান সাধারণ সম্পাদকের এই বক্তব্য গ্রহণযোগ্য নয়। এটি হীনস্বার্থ চরিতার্থ করার জন্য বলেছেন।

অভিযোগ প্রসঙ্গে চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ আলম বলেন, মামলা হয়েছে, এটা আইনগতভাবে দেখা হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন