default-image

খুলনা সিটি করপোরেশনের মেয়র ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আবদুল খালেক বলেছেন, বর্তমানে ভোটের পরিস্থিতি এমন হয়েছে, কোনো সমস্যা না থাকার পরও ভোটাররা ভোটকেন্দ্রে যাচ্ছেন না। এমনকি আওয়ামী লীগের সমর্থকেরাও ভোট দিতে যাচ্ছেন না। বিষয়টি নিয়ে তিনি বিস্মিত।

আজ মঙ্গলবার সকালে খুলনা আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে অনুষ্ঠিত জাতীয় ভোটার দিবস-২০২১ পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তালুকদার আবদুল খালেক এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

সম্প্রতি খুলনা সিটি করপোরেশনের সংরক্ষিত–১ আসনের উপনির্বাচনের উদাহরণ টেনে মেয়র বলেন, তিনটি ওয়ার্ডে ৭৫ হাজারেরও বেশি ভোটার আছে। কিন্তু ভোট পড়েছে মাত্র ১১ শতাংশ। আসলে ভোটাররা কেন ভোটকেন্দ্রে যাচ্ছেন না, তা নিয়ে তিনি বিস্ময় প্রকাশ করেন। ভোটারদের ভোটকেন্দ্রে যেতে উৎসাহিত করতে এবং ভোট প্রদানে অনীহা দূর করতে নির্বাচন কমিশন ও রাজনৈতিক দলগুলোর প্রতি তিনি আহ্বান জানান।

বিজ্ঞাপন

‘বয়স যদি আঠারো হয়, ভোটার হতে দেরি নয়’ স্লোগানকে সামনে রেখে আয়োজিত ওই অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন খুলনা জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা এম মাজহারুল ইসলাম। পরে অন্য আলোচকদের কথাতেও ঘুরেফিরে ভোটকেন্দ্রে ভোটার না যাওয়ার ব্যাপারটি চলে আসে। বক্তারা বলেন, গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থায় ভোট খুবই গুরুত্বপূর্ণ। তাই একদিকে যেমন ভোটারকে ভোটকেন্দ্রে যাওয়ার নিশ্চয়তা দিতে হবে, অন্যদিকে ভোট প্রয়োগেরও সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার সুভাষ চন্দ্র সাহা, খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার এস এম ফজলুর রহমান, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম, বেসরকারি সংস্থা রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ প্রমুখ।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন