আ.লীগ সরকার ফ্যাসিবাদী অমানবিক রাষ্ট্র কায়েম করেছে: সৈয়দ এমরান সালেহ

ময়মনসিংহের হালুয়াঘাটে বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে বক্তব্য দিচ্ছেন দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ। আজ বিকেলে উপজেলা শহরের কেন্দ্রিয় জামে মসজিদ প্রাঙ্গণে
ছবি: প্রথম আলো

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ বলেছেন, আওয়ামী লীগ সরকার গণতান্ত্রিক, মানবিক, সহনশীল রাষ্ট্রব্যবস্থা গুম করে কর্তৃত্ববাদী ও ফ্যাসিবাদী অমানবিক রাষ্ট্র কায়েম করেছে।

আজ সোমবার ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার পাঁচটি ইউনিয়নের বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ঢাকার নিউমার্কেট ও কলাবাগানের তেঁতুলতলা মাঠের ঘটনার কথা উল্লেখ করে এমরান সালেহ বলেন, অপরাধী ও খুনিরা ধরাছোঁয়ার বাইরে। কিন্তু নিরপরাধ মানুষকে আটক ও মামলা দিয়ে নিগৃহীত করা হচ্ছে। তিনি বলেন, বর্তমান সরকার জনগণের সরকার নয়। তারা জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। তিনি দল-মতনির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাষ্ট্রঘাতী সরকারের বিরুদ্ধে চূড়ান্ত লড়াইয়ের সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

বিকেলে হালুয়াঘাট শহরের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে আয়োজিত ইফতার মাহফিলে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। ইফতার মাহফিলে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল বাশার আকন্দ, আহমেদ তাইয়্যেবুর রহমান, হালুয়াঘাট উপজেলা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক এনায়েত উল্লাহ, হালুয়াঘাট উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হানিফ মো. শাকের উল্লাহ, ধোবাউড়া উপজেলা বিএনপির সভাপতি মফিজ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, হালুয়াঘাট উপজেলা ব্যবসায়ী সমিতির সভাপতি নাদিম আহমেদ, ময়মনসিংহ দক্ষিণ জেলা যুবদলের সভাপতি রোকোনুজ্জামান সরকার, উত্তর জেলা যুবদলের সভাপতি শামসুল হক, জেলা শ্রমিক দলের সভাপতি আবু সাঈদ, উত্তর জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ সাদমান, বীর মুক্তিযোদ্ধা কাজিম উদ্দিনসহ ব্যবসায়ী, শিক্ষক, বিভিন্ন সমিতির নেতা, এনজিও প্রতিনিধি, ক্ষুদ্র ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।