বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ বৃহস্পতিবার বিকেলে সিলেট শহরতলির সালুটিকর এলাকায় ক্যাপ ফাউন্ডেশনের ‘অরফান ভিলেজ’-এর উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের করোনাভাইরাসের নতুন ভেরিয়েন্ট অমিক্রন সতর্কতা বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। দুপুরে তিনি সংক্ষিপ্ত সফরে বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যাঁরা আফ্রিকা থেকে ফিরবেন, তাঁদের মধ্যে কেবল যাঁদের দুটি টিকা আছে এবং টেস্ট রিপোর্ট নেগেটিভ তাঁদের বোর্ডিং দেওয়া হবে। তাঁদের ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দক্ষিণ আফ্রিকায় অনেকের টিকা নেই। এ জন্য অমিক্রন সংক্রমণ সতর্কতায় অনেক দেশ আফ্রিকাকে বাধা দিচ্ছে। যাঁরা আফ্রিকা থেকে ফিরবেন, তাঁদের মধ্যে কেবল যাঁদের দুটি টিকা আছে এবং টেস্ট রিপোর্ট নেগেটিভ তাঁদের বোর্ডিং দেওয়া হবে। আফ্রিকা থেকে দেশে এলে তাঁদের ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে।

ভারতের প্রজাতন্ত্র দিবসে বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রধান অতিথি হিসেবে যোগদানের বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইলে তিনি বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। ভারতের পররাষ্ট্রসচিব ১০ ডিসেম্বর আসবেন। তিনি ভারতের প্রধানমন্ত্রীর বিশেষ বার্তা নিয়ে আসবেন।’

অনুষ্ঠানে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, ক্যাপ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী মো. আবদুল নূর, চ্যানেল এসের চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী উপস্থিত ছিলেন।

আন্তর্জাতিক দাতব্য সংস্থা কমিউনিটি অ্যাগেইনস্ট পভার্টি (ক্যাপ) ‘দ্য গার্ডিয়ান অ্যান্ড অরফান ভিলেজ’ গড়ে তুলছে। সেখানে ১০০ জন এতিম শিশুর থাকা-খাওয়াসহ অত্যাধুনিক সুযোগ-সুবিধাসংবলিত স্কুল, টেকনিক্যাল কলেজ, মসজিদ, ডরমিটরি, ইনডোর স্পোর্টস ইত্যাদি থাকবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন