default-image

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি শ্রমিক কলোনিতে আগুন লেগে অর্ধশতাধিক ঘর পুড়ে গেছে। আজ বুধবার জামগড়ার আব্বাসিয়া মার্কেটের পেছনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন।  

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, আজ সকাল ১০টার দিকে শ্রমিক কলোনির একটি ঘরে আগুন ধরে। তখন শ্রমিকদের সবাই কর্মস্থলে ছিলেন। মুহূর্তের মধ্যে আগুন পাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকার (ডিইপিজেড) ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে শুরু করে। প্রায় দেড় ঘণ্টা চেষ্টা করে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নেভাতে সক্ষম হয়। কিন্তু ততক্ষণে কলোনির প্রায় ৮০টি ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, ঘিঞ্জি জায়গায় ছোট আকারের কয়েক শ টিনের ঘর আছে। স্বল্প ভাড়ায় শ্রমিকেরা ওই সব ঘর ভাড়া নিয়ে বসবাস করে আসছিলেন। বাসিন্দাদের বেশির ভাগই পোশাকশ্রমিক। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে গতকাল বুধবার সকালে সেখানে আগুন ধরে যায়। আগুনে ঘর ও ঘরে থাকা সব মালামাল পুড়ে গেছে। তিনি বলেন, ঘটনার সময় ঘরগুলোতে কেউ ছিলেন না। শ্রমিকেরা কর্মস্থলে যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন