default-image

ঢাকার আশুলিয়া প্রেসক্লাবের সামনে কয়েক মিনিটের ব্যবধানে দুই দফায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আজ রোববার রাত সোয়া আটটার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থল থেকে বিস্ফোরক দ্রব্যের আলামত জব্দ করেছে।

আশুলিয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও যমুনা টেলিভিশনের সাভার প্রতিনিধি মাহফুজুর রহমান বলেন, রাত সোয়া আটটার দিকে প্রেসক্লাব চত্বরের শহীদ মিনারের সামনে প্রথম বিস্ফোরণের ঘটনা ঘটে। তখন তিনিসহ কয়েকজন সাংবাদিক প্রেসক্লাব থেকে ৫০ গজ দূরে একটি দোকানের সামনে দাঁড়িয়ে কথা বলছিলেন। কিছু বুঝে ওঠার আগেই কয়েক মিনিটের মধ্যে দ্বিতীয় বিস্ফোরণের ঘটনা ঘটে। এটি ঘটে প্রেসক্লাবের সামনে রাখা সময় টেলিভিশনের ঢাকা জেলা প্রতিনিধি ও ক্লাবের সাবেক সভাপতি মোজাফফর হোসেনের ব্যক্তিগত গাড়ির নিচে।

বিজ্ঞাপন

মোজাফফর হোসেন বলেন, সম্প্রতি তিনি মাদক ও পরিবহনে চাঁদাবাজি নিয়ে টেলিভিশনে একাধিক প্রতিবেদন করেছেন। এরপর আশুলিয়ার বাইপাইল এলাকার মানিক নামের এক তরুণ তাঁকে হত্যার হুমকি দেন। এ ব্যাপারে তিনি ২৩ সেপ্টেম্বর জীবনের নিরাপত্তা চেয়ে আশুলিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

মোজাফফর হোসেন আরও বলেন, তাঁর ধারণা, তাঁকে হত্যার উদ্দেশ্যে তাঁর গাড়ির নিচে বোমাজাতীয় কিছু রাখা হয়েছিল, যা দূরনিয়ন্ত্রিত। কারণ, বিস্ফোরণের পর ঘটনাস্থলে বেশ কিছু ডিভাইস পাওয়া গেছে।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করা হয়েছে। তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য পড়ুন 0