default-image

হবিগঞ্জ পৌরসভার নির্বাচনী প্রচারণায় আচরণবিধি অমান্য করে ফেসবুকে প্রচারণার অভিযোগে আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীসহ ৪ প্রার্থীকে ৩৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার রাতে এ জরিমানা করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ তিন মেয়র প্রার্থী এবং এক ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ফেসবুকে লাইভ ভিডিও এবং নিজেদের রঙিন পোস্টার দিয়ে অনলাইনে প্রচারণা চালান। বিষয়টি নজরে আসে জেলা রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের। এ কারণে জেলা প্রশাসনের পক্ষে শুক্রবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন ও সাঈদ মোহাম্মদ ইব্রাহীমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি হবিগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ভ্রাম্যমাণ আদালত আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতাউর রহমান সেলিমকে পাঁচ হাজার টাকা, একই দলের ‘বিদ্রোহী’ প্রার্থী ও বর্তমান মেয়র মিজানুর রহমানকে ১৫ হাজার টাকা, বিএনপির মেয়র প্রার্থী এনামুল হক সেলিমকে ১০ হাজার টাকা এবং ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী টিপু আহমেদকে ৪ হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি আর যাতে আচরণবিধি লঙ্ঘন না করেন, এ ব্যাপারে তাঁদের সতর্ক করে দেওয়া হয়।

পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি হবিগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন