মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, লালমনিরহাট জেলা বিএনপির এই বর্ণাঢ্য সাইকেল শোভাযাত্রা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্মৃতি ফুটবল টুর্নামেন্টের আয়োজন বিএনপির দলীয় নেতা–কর্মী–সমর্থকদের ঐক্যবদ্ধ ও উদ্বুদ্ধ করবে। তিনি বলেন, ‘এই শোভাযাত্রাকে শুধু সাইকেল শোভাযাত্রা বলতে চাই না। আমি আজকের এই শোভাযাত্রাকে গণতন্ত্রের শোভাযাত্রা বলতে চাই। আজকের এই শোভাযাত্রার মধ্য দিয়ে নতুন যাত্রা শুরু হলো। এই যাত্রা হচ্ছে ১৯৭১ সালে যে স্বাধীনতাযুদ্ধ আমরা করেছিলাম, যে স্বপ্ন আমরা দেখে ছিলাম, যে চেতনাকে নিয়ে আমরা লড়াই করেছিলাম; সেই চেতনা, সেই স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য, হারিয়ে যাওয়া গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য লালমনিরহাট জেলা থেকে নতুন করে গণতন্ত্র উদ্ধারের যাত্রা শুরু হলো।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু। বক্তব্য দেন লালমনিরহাট জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক এ কে এম মমিনুল হক।

বিএনপির প্রায় প্রায় তিন হাজার দলীয় নেতা–কর্মী ও সমর্থক লালমনিরহাট শহরের রেলওয়ে হোসেন শহীদ সোহরাওয়ার্দী উদ্যান থেকে বর্ণাঢ্য সাইকেল শোভাযাত্রা নিয়ে সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়নের শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয় মাঠে গিয়ে পৌঁছায়। বিএনপির সাংগঠনিক পতাকা শোভিত একটি হুড খোলা গাড়িতে দাঁড়িয়ে থেকে এর নেতৃত্ব দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব।

পরে শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয় মাঠে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে লালমনিরহাট জেলা বিএনপির আয়োজনে শহীদ রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমান স্মৃতি ফুটবল টুর্নামেন্ট হয়। সেখানে লড়ে স্বাগতিক লালমনিরহাট জেলা বিএনপি একাদশ বনাম পঞ্চগড় জেলা বিএনপি একাদশ।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন