default-image

ঢাকা থেকে চাঁদপুর সদর উপজেলায় মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা অভিযানে গিয়ে জেলেদের হামলায় নৌপুলিশের ২৫ জন সদস্য আহত হয়েছেন। আজ রোববার বেলা ১১টার দিকে লক্ষ্মীরচর এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় সাতজন জেলেকে আটক করা হয়েছে।

জানতে চাইলে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিম উদ্দিন বলেন, ‘এটা নৌপুলিশের অভিযান ছিল। তাই অভিযানের বিষয়ে আমাদের জানানো হয়নি। আমরা খবর পেয়ে হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে যাই। এ ঘটনায় নৌপুলিশের পক্ষ থেকে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।’

এটা নৌপুলিশের অভিযান ছিল। তাই অভিযানের বিষয়ে আমাদের জানানো হয়নি। এ ঘটনায় নৌপুলিশের পক্ষ থেকে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।
মো. নাসিম উদ্দিন, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ()
বিজ্ঞাপন

হামলায় আহত ব্যক্তিদের মধ্যে ১৩ জন চাঁদপুর ২৫০ শয্যা সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নেন। তাঁরা হলেন ঢাকায় নৌপুলিশের সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভীন (৩৬), পুলিশের সদস্য ইলিয়াস (৩০), প্রসেনজিৎ (২৪), হেলাল উদ্দিন (৫০), ইকবাল (৪০), মুজাহিদুল ইসলাম (৪১), আল মামুন (২৮), ফেরদৌস শেখ (২৬), নীলয় দেব (২৫), আলামিন (২৫), কাউসার (৩০), মোনায়েম (২৬) ও শাহজালাল (২৫)। অন্য ১২ জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আহত মুজাহিদুল ইসলাম জানান, আজ ভোরে তাঁরা ঢাকায় নৌপুলিশের সদর দপ্তর থেকে অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভিনের নেতৃত্বে ৮০ জনের একটি দল মা ইলিশ রক্ষা অভিযানে নামেন। চাঁদপুর সদরের লক্ষ্মীরচরে মেঘনায় কয়েক শ জেলে তাঁদের ওপর ইটপাটকেল ও লাঠিসোঁটা নিয়ে হামলা চালান। এতে কমপক্ষে ২৫ জন পুলিশ সদস্য আহত হন। পুলিশ সদস্যরা রাবার ও শটগানের ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এ সময় সাতজন জেলেকে আটক করা হয়। আহত পুলিশ সদস্যদের ১৩ জনকে চাঁদপুর ২৫০ শয্যা সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

জানতে চাইলে চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী বলেন, গত বছরও একই জায়গায় অভিযানের সময় জেলেরা প্রশাসনের লোকজনের ওপর হামলা চালান। এতে কয়েকজন আহত হন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0