বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রথম আলো ট্রাস্টের ঈদ উপহারের পাশাপাশি বন্ধুসভার শুভানুধ্যায়ী, মনামিনা কৃষি খামারের ফলচাষি মতিউর রহমান সব শিক্ষার্থী-শিক্ষক ও গ্রামের মোড়লদের জন্য একটি করে মোট ৪০০টি ফুল, ফল ও ঔষধি গাছের চারা উপহার দেন। ফলের মধ্যে কাঠবাদাম, লেবু, জলপাই, আমলকী, বেল, বেদানা, কাঁঠাল, আমড়া ও পেয়ারার চারা। চারা বিতরণে সহায়তা করেন প্রথম আলো বন্ধুসভা চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সদস্যরা।

default-image

বরেন্দ্রভূমির গহিনে বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালায় ক্ষুদ্র জাতিসত্তার লোকদের শিশু ছাড়াও পদ্মার ভাঙনে নিঃস্ব হয়ে আসা চরাঞ্চলের পরিবারগুলোর শিশুরাও পড়ে। তারা বাবুডাইং লাগোয়া চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাবুডাইং বনের ধারে বাস করে। এই শিশুদের একজন সপ্তম শ্রেণির সোনিয়া খাতুন। সে বলে, ‘এবার ঈদেও এমন উপহার পাব ভাবিনি। প্রথম আলো ট্রাস্ট আমাদের জন্য ভাবে, ভালোর জন্য অনেক কিছু করছে। তাঁদেরও ভালো হোক। এ বিদ্যালয়ে পড়তে আমারও ভালো লাগে।’

আজ বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত দুই দফায় এসব ত্রাণ বিতরণ করা হয়। গ্রাম্য মোড়ল আতাউর রহমানের সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য দেন বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস, চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর, প্রথম আলো বন্ধুসভা চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আরাফাত মিলেনিয়াম প্রমুখ।

উপহার হিসেবে শিক্ষার্থীদের প্রত্যেকে চার কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি ডাল, আটা, লবণ, এক লিটার সয়াবিন তেল, একটি নুডলস, সাবান ও মাস্ক পায়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন