বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সরেজমিনে আজ রোববার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত মহাসড়কের কড্ডার মোড় এলাকায় অবস্থান করে মহাসড়কটি অনেকটাই ফাঁকা দেখা গেছে। অতিরিক্ত যানবাহনের চাপ না থাকায় মহাসড়কটিতে যানজট নেই। তবে আগামী দুই থেকে তিন দিনের মধ্যে মহাসড়কটিতে অতিরিক্ত যানবাহনের চাপ বেড়ে যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

ঢাকা থেকে নাটোরগামী ট্রাকচালক আবু হেলাল বলেন, এখন মহাসড়ক অনেকটাই ফাঁকা আছে। তবে দু-এক দিনের মধ্যেই বেশিসংখ্যক মানুষ ঘরমুখী হতে থাকবে, তখন অতিরিক্ত যানবাহনের চাপে যানজটের সৃষ্টি হবে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান বলেন, যানজটের বড় কারণ নিয়ম না মেনে গাড়ি চালানো। এ জন্য গাড়িচালকদের নিয়ম মেনে এক লেনে গাড়ি চালানোর অনুরোধ করা হচ্ছে। হাটিকুমরুল হাইওয়ে থানায় বর্তমানে পুলিশ ৫২ জন সদস্য আছেন। তাঁদের দায়িত্ব পালন করতে হয় ১০৫ কিলোমিটার মহাসড়কে। সে জন্য অতিরিক্ত আরও ২৫০ জন পুলিশ সদস্য চেয়ে পাঠানো হয়েছে। তাঁদের পেলে ২৬ এপ্রিল থেকে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে কাজ শুরু হবে।

জেলার পুলিশ সুপার হাসিবুল আলম প্রথম আলোকে বলেন, ঈদ ঘিরে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জেলা পুলিশের পক্ষ থেকে ২৭ রমজান থেকে ৪৫০ পুলিশ সদস্য মহাসড়কে কাজ করবেন। এ জন্য জেলার মহাসড়কে ৩১টি ঝুঁকিপূর্ণ স্থান চিহ্নিত করা হয়েছে। মহাসড়কে যানজটমুক্ত রাখতে এসব ঝুঁকিপূর্ণ স্থানে পুলিশ ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করবেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন