default-image

টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার উপনির্বাচনে একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী সালমা আক্তার। তিনি প্রয়াত মেয়র সাহাদৎ হোসেনের স্ত্রী। আজ রোববার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

বিজ্ঞাপন

আজ সকাল সাড়ে ১০টায় দিকে সালমা আক্তার (শিমুল) দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মীর এনায়েত হোসেন, সাধারণ সম্পাদক মীর শরীফ মাহামুদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার, উপজেলা যুবলীগের আহ্বায়ক শামীম আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন। আগামীকাল সোমবার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন।

বিজ্ঞাপন

উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, ৮ সেপ্টেম্বর উপজেলা পরিষদের চেয়ারম্যানের কক্ষে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের নিয়ে সভা অনুষ্ঠিত। এতে প্রয়াত মেয়র সাহাদৎ হোসেনের স্ত্রী সালমা আক্তারকে দলের একক প্রার্থী হিসেবে মনোনীত করা হয়। জেলা আওয়ামী লীগের সুপারিশ অনুযায়ী, কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড তাঁকে দলীয় মনোনয়ন দেয়।

বিজ্ঞাপন

গত ১১ ফেব্রুয়ারি মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদৎ হোসেনের মৃত্যু হয়। এরপর মেয়রের পদ শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার বিভাগ। ৭ সেপ্টেম্বর এই পৌরসভার উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তিনজন মনোনয়নপত্র সংগ্রহ করেন। রোববার শেষ দিনে একজন মনোনয়নপত্র দাখিল করেন। ২১ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। তফসিল অনুযায়ী ভোট গ্রহণের তারিখ ১০ অক্টোবর।

বিজ্ঞাপন

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা কামরুল হাসান জানান, সোমবার বিকেলে মনোনয়নপত্র বাছাই করা হবে। প্রার্থীর ব্যাংকঋণ খেলাপি কি না এবং তাঁর নামে কোনো মামলা আছে কি না, তা যাচাইয়ের জন্য সংশ্লিষ্ট বিভাগে চিঠি দেওয়া হয়েছে।
এক প্রশ্নের জবাবে জেলা নির্বাচন কর্মকর্তা বলেন, ২১ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। সবকিছু ঠিক থাকলে পরদিন সালমা আক্তারকে মেয়র হিসেবে ঘোষণার প্রক্রিয়া শুরু হবে।

মন্তব্য পড়ুন 0