বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কেন্দ্র সূত্রে জানা গেছে, গতকাল সোমবার ছিল বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ের পরীক্ষা। সুবিদখালী রহমান ইসহাক মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে নির্ধারিত সেটের কোডের পরিবর্তে ভিন্ন প্রশ্ন দিয়ে প্রথমবার পরীক্ষা নেওয়া হয় ২৯১ জনের। পরে আবার সঠিক সেটের প্রশ্ন দিয়ে দ্বিতীয়বার পরীক্ষা নেওয়া হয়। কেন্দ্র কর্তৃপক্ষের ভুলে এক বিষয়ে একই দিনে দুইবার পরীক্ষা দেওয়ায় ওই পরীক্ষার্থীদের ফলাফল বিপর্যয়ের আশঙ্কা দেখা দেয়।

এ বিষয়ে সোমবার প্রথম আলো অনলাইনে ‘ভুল কোডের প্রশ্নপত্র সরবরাহ, একই বিষয়ে দুইবার পরীক্ষা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরপর বোর্ড কর্তৃপক্ষ কেন্দ্রসচিব ও সুবিদখালী সরকারি রহমান ইসহাক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল জলিলকে আজ মঙ্গলবার তাঁর দায়িত্ব থেকে অব্যাহতি দেয়। তাঁর স্থলে উত্তর আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মালেককে নতুন দায়িত্ব দেওয়া হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, বরিশাল মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের অধীনে মির্জাগঞ্জে ২০২১ সালে এসএসসি পরীক্ষায় ২ হাজার ২১২ পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এ ছাড়া সমমানের দাখিল পরীক্ষায় ৫১৮ জন এবং ভোকেশনাল থেকে ২২৪ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন