default-image

যুক্তরাজ্য থেকে ১১৬ জন যাত্রী নিয়ে একটি উড়োজাহাজ সোমবার সিলেটের এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে। এর মধ্য দিয়ে প্রায় এক মাস পর সিলেট-লন্ডন পথে সরাসরি বিমান চলাচল শুরু হলো।

ওসমানী বিমানবন্দরের বিমান বাংলাদেশের স্টেশন ব্যবস্থাপক এ জি এম আনোয়ারুল হক প্রথম আলোকে বলেন, লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে ছেড়ে আসা বিমান বাংলাদেশের বিজি-২০২ ‘অচিন পাখি’ ফ্লাইট সোমবার সকাল ১০টা ২০ মিনিটে অবতরণ করে। যুক্তরাজ্য থেকে সরাসরি সিলেটে আসা ফ্লাইটটিতে ১১৬ জন যাত্রী ছিলেন। এতে সিলেটের যাত্রী ছিলেন ৬৫ জন। এখানে যাত্রা বিরতির পর বাকি ৫১ জনের সঙ্গে সিলেট থেকে আরও ৩৪ যাত্রী নিয়ে উড়োজাহাজটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে যায়। এখন থেকে সপ্তাহের প্রতি সোমবার যুক্তরাজ্য-সিলেট-ঢাকা পথে ফ্লাইট চলাচল করবে বলে জানান তিনি।

গত ১৬ জুলাই যুক্তরাজ্য থেকে সিলেটে সরাসরি ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয় বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ। এতে বলা হয়, যুক্তরাজ্য থেকে সিলেটে আসা যাত্রীরা প্রথমে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাবেন। সেখানে ইমিগ্রেশনের কাজ সম্পন্ন করে অভ্যন্তরীণ ফ্লাইট ধরে তাঁদের সিলেটে ফিরতে হবে। বিমান কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে তখন নেতিবাচক প্রতিক্রিয়া শুরু হয় যুক্তরাজ্যে বসবাসরত সিলেটের প্রবাসীদের মধ্যে। তাঁদের দাবির পরিপ্রেক্ষিতেই বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ ও পর্যটন মন্ত্রণালয়ের সিদ্ধান্তে সোমবার থকে লন্ডন-সিলেট পথে সরাসরি ফ্লাইট চালু হলো।

ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, সোমবারের ফ্লাইটে যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ৬৫ জন যাত্রীর সবাই সুস্থ ছিলেন। তাঁদের কাউকে আইসোলেশনে নিতে হয়নি। তবে সবাইকে নিজ নিজ বাড়িতে গিয়ে ১৪ দিন কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকতে বলা হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0