বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আলী বলেন, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কেন্দ্রে শনিবার পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ ‘খ’ ইউনিটে পরীক্ষার্থী ছিলেন ৬ হাজার ৬১১ জন।

পরীক্ষা শুরু হওয়ার আগে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ কেন্দ্রে দেখা গেছে, সকল নয়টা থেকে শিক্ষার্থীরা আসছেন। কেন্দ্রের বাইরে প্রধান সড়কের এক পাশে সারিবদ্ধ হয়ে শিক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করছেন। এ সময় অভিভাবকদের অনেক দূরে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। বিশ্বরোডের পাশে কেন্দ্র হওয়ায় বাস-ট্রাকগুলো এখানে ধীরে ধীরে চলাচল করেছে। পুলিশ সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্ব পালন করেছে।

রংপুর শহরের একজন ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থী শারমিন আক্তার বলেন, ‘মনে হলো প্রতিদিনের মতো কলেজে এলাম। বাবা-মায়ের কোনো বাড়তি টেনশন নেই। অথচ আমার এই পরীক্ষা নিয়ে বাবার কত চিন্তা ছিল, ঢাকায় যেতে হবে। এতে অনেক খরচ হবে। ভর্তি পরীক্ষার সময় সবচেয়ে বড় সমস্যা রংপুর থেকে ঢাকায় যাওয়া-আসা এবং থাকার ব্যবস্থা করা। সেটি থেকে রেহাই পাওয়া গেল।’

ভর্তি পরীক্ষাসংশ্লিষ্ট কর্মকর্তা আরও বলেন, ৯ অক্টোবর একটি কেন্দ্রে ১ হাজার ৯৬৫ জন শিক্ষার্থী ‘চ’ ইউনিটে, ২২ অক্টোবর একটি কেন্দ্রে ১ হাজার ৩৬২ জন শিক্ষার্থী ‘গ’ ইউনিটে এবং ২৩ অক্টোবর ১১ হাজার ২১ জন শিক্ষার্থী চারটি কেন্দ্রে ‘ঘ’ ইউনিটের পরীক্ষা দেবেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন