এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় যশোরের কোভিড আক্রান্ত চিকিৎসক

কোভিড–১৯ রোগে আক্রান্ত চিকিৎসক সাইদুজ্জামান।
ছবি: সংগৃহীত

কোভিড-১৯-এ আক্রান্ত যশোরে মেডিকেল কলেজের এনাটমি বিভাগের প্রভাষক সাইদুজ্জামানকে (৩২) জরুরি ভিত্তিতে ঢাকায় নেওয়া হয়েছে। গুরুতর অবস্থায় বুধবার রাতে এয়ার অ্যাম্বুলেন্স করে তাঁকে ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

যশোর মেডিকেল কলেজের প্রভাষক চিকিৎসক সাইদুজ্জামানকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় পাঠানোর জন্য সিভিল সার্জনসহ অন্যান্য কর্মকর্তারা গতকাল যশোর বিমান বন্দরে উপস্থিত হন।
ছবি: সংগৃহীত

যশোর মেডিকেল কলেজের কয়েকজন শিক্ষক বলেন, কয়েক দিন আগে করোনার উপসর্গ নিয়ে তিনি যশোর শহরের ইবনে সিনা হাসপাতালে ভর্তি হন। তাঁর শ্বাসকষ্ট বেড়ে গেলে বুধবার সন্ধ্যায় তাঁকে ঢাকায় নেওয়া হয়। ঢাকায় তাঁকে মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির পর রাত ১০টার দিকে তাঁর চিকিৎসা শুরু হয়।

চিকিৎসক সাইদুজ্জামানের শারীরিক অবস্থা ক্রমেই খারাপের দিকে যাচ্ছে। তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) নিতে হতে পারে।
শেখ আবু শাহীন, সিভিল সার্জন, যশোর

এ ব্যাপারে জানতে চাইলে যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন আজ সকালে বলেন, চিকিৎসক সাইদুজ্জামানের শারীরিক অবস্থা ক্রমেই খারাপের দিকে যাচ্ছে। তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) নিতে হতে পারে।  

সাইদুজ্জামানকে হেলিকপ্টারে করে ঢাকায় পাঠানোর সময় যশোর বিমানবন্দরে উপস্থিত ছিলেন যশোর মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. আকতারুজ্জামান, সিভিল সার্জন শেখ আবু শাহীন, সহযোগী অধ্যাপক অজয় কুমার ও চিকিৎসক তৌহিদুল ইসলাম।