ওমানে করোনায় বাংলাদেশি যুবকের মৃত্যু

করোনাভাইরাস।রয়টার্স

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে শাহ আলম ভূঁইয়া (৪৫) নামে বাংলাদেশি এক যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার বাংলাদেশ সময় বেলা ১১টায় ওমানের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এই রেমিট্যান্স যোদ্ধার মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার সৈয়দাবাদ গ্রামে তাঁর বাড়িতে চলছে মাতম।

পারিবারিক সূত্রে জানা যায়, প্রায় এক যুগ আগে বুকভরা স্বপ্ন নিয়ে মধ্যপ্রাচ্যের দেশ ওমানে যান কসবা উপজেলার সৈয়দাবাদ গ্রামের মৃত আবু জাহের ভূঁইয়ার ছেলে শাহ আলম। সেখানে একটি কোম্পানিতে চাকরি করতেন। তিন সপ্তাহ আগে তাঁর শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। সপ্তাহখানেক আগে সহকর্মীরা তাঁকে ওমানের একটি হাসপাতালে ভর্তি করান। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার তাঁর মৃত্যু হয়। ওমানে থাকা এক নিকটাত্মীয় তাঁর বাড়িতে মৃত্যুর খবর জানান।

স্থানীয় সূত্রে জানা গেছে, শাহ আলম তিন কন্যাসন্তানের জনক। সর্বশেষ দুই বছর আগে তিনি ছুটিতে দেশে এসেছিলেন। তখন নতুন বাড়ি করার স্বপ্ন নিয়ে জমি ভরাট করে রেখে যান। সেই জমিতে নতুন বাড়ি করার স্বপ্ন অধরাই রয়ে গেল। পরিবারের একমাত্র উপার্জনক্ষম এই রেমিট্যান্স যোদ্ধার মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।