default-image

নীলফামারীতে তেল পরিমাণে কম দেওয়ার অপরাধে দুটি পেট্রলপাম্পের মালিককে ৫৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রহমান এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) রংপুর বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে নীলফামারী জেলা প্রশাসনের সহযোগিতায় ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

আদালত সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, আজ দুপুরে শহরের অদূরে গাছবাড়ি এলাকার মেসার্স রশিদা ফিলিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে প্রতি ১০ লিটার তেলে ৯৮৯ মিলিলিটার (১ লিটার সমান ১০০০ মিলিলিটার) তেল কম সরবরাহ করায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮-এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ওই পেট্রলপাম্পের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই দিন জেলা সদরের বাদিয়ার মোড়ে মেসার্স দেওয়ান ফিলিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে প্রতি ১০ লিটার তেলে ২২২ মিলিলিটার কম তেল সরবরাহ করায় একই আইনে ওই পেট্রলপাম্পের মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ দুপুরে শহরের অদূরে গাছবাড়ি এলাকার মেসার্স রশিদা ফিলিং স্টেশনে প্রতি ১০ লিটার তেলে ৯৮৯ মিলিলিটার তেল কম দেওয়ার ঘটনা হাতেনাতে ধরা পড়ে।

বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (পদার্থ) মো. শাহাদৎ হোসেন বলেন, খাদ্যদ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং মেট্রিক পদ্ধতির প্রচলন বাস্তবায়নসহ ওজন ও পরিমাপে কারচুপি রোধে বিএসটিআইয়ের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। পরিমাপে কম দেওয়ার অপরাধে ওই দুই পাম্প মালিককে ৫৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন