করোনামুক্ত ঘোষণার ৫ দিনের মাথায় পুঠিয়ায় একজন শনাক্ত

বিজ্ঞাপন
default-image

রাজশাহীর পুঠিয়া উপজেলা করোনামুক্ত ঘোষণার পাঁচ দিনের মাথায় নতুন করে একজনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। গতকাল সোমবার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাঁর করোনাভাইরাস শনাক্ত হয়। ৩৫ বছর বয়সী ওই ব্যক্তি ঢাকাফেরত।

রাজশাহীর সিভিল সার্জন মোহা. এনামুল হক আজ মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন বলেন, ৮ মে ওই ব্যক্তি ঢাকার আশুলিয়া থেকে রাজশাহীতে ফেরেন। তিনি সেখানে একটি পোশাক কারখানার সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলেন। বাইরে থেকে আসায় ১৪ মে তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছিল। তাঁর নমুনা পরীক্ষা হয়েছে ঢাকায়। এই ব্যক্তির করোনা পজেটিভ বিষয়টি গতকাল রাতে জানানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাজমা আক্তার বলেন, ১৪ মে ওই যুবকের নমুনা সংগ্রহ করে রাজশাহীর ল্যাবে পাঠানো হয়। রাজশাহীতে নমুনা বেশি হওয়ায় তাঁর নমুনা ঢাকায় পাঠানো হয়। পরে পরীক্ষায় তাঁর করোনা পজেটিভ আসে। আজ সকালে উপজেলা প্রশাসন আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন করেছে। সেই সঙ্গে তাঁকে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী দিয়ে আসা হয়েছে। আক্রান্ত ব্যক্তি শারীরিকভাবে সুস্থ আছেন। তাই তিনি বাড়িতেই আইসোলেশনে থাকবেন।

রাজশাহী বিভাগের মধ্যে ১২ এপ্রিল প্রথম পুঠিয়া উপজেলাতেই কোভিড–১৯ রোগী শনাক্ত হয়। এরপর এই উপজেলায় পাঁচজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হন। তাঁরা সবাই ১৪ মের মধ্যে সুস্থ হয়ে যান। সুস্থ হওয়ার পর পুঠিয়া উপজেলাকে করোনামুক্ত ঘোষণা করা হয়। তারপর নতুন করে আরেকজন আক্রান্ত ব্যক্তি শনাক্ত হলেন। রাজশাহী জেলায় গতকাল পর্যন্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২২ জন। এর মধ্যে একজন মারা গেছেন, আর সাতজন সুস্থ হয়েছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন