default-image

ময়মনসিংহের নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুর রশিদ অভিনব উপায়ে করোনার টিকা গ্রহণে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে প্রচারণা চালাচ্ছেন। তিনি টিকার উপকারিতা নিয়ে একটি গান লিখেছেন। পরে স্থানীয় শিল্পীদের দিয়ে গানটি সুর করিয়ে নেন তিনি। শিল্পীদের সঙ্গে কোরাসে কণ্ঠও মেলান তিনি। পরে সেই গানের ভিডিও তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের ফেসবুক পেজ ও নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে প্রচার করেছেন। সেই গানে সাধারণ মানুষকে টিকা নিতে উদ্বুদ্ধ করা হয়েছে।

‘শোনেন শোনেন ভাই, সুরক্ষা যদি চাই; কোভিড ভ্যাকসিন নিতে আমরা হাসপাতালে যাই’—এমন কথা দিয়ে শুরু গানটির। এই উদ্যোগের বিষয়ে নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুর রশিদ বলেন, তিনি উপজেলার বিভিন্ন গ্রামে স্বাস্থ্য শিক্ষা কার্যক্রম চালাচ্ছেন। গ্রামে গিয়ে সেখানকার মানুষের জীবনযাত্রা কাছ থেকে দেখেছেন। গ্রামের মানুষ চিকিৎসকদের অত্যন্ত সম্মান করেন। সেই ধারণা থেকে এ ধরনের প্রচারণা চালানোর উৎসাহ পেয়েছেন তিনি।

এই স্বাস্থ্য কর্মকর্তা বলেন, করোনার টিকা নিয়ে একটি চক্র সামাজিক যোগাযোগমাধ্যমে নানা ধরনের গুজব ছড়াচ্ছেন। এসব গুজবে যাতে মানুষ বিভ্রান্ত না হন, সে জন্য স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে জারি গান নিয়ে হাজির হয়েছেন। স্বাস্থ্য কর্মকর্তার বক্তব্যসহ দুই মিনিটের ভিডিওটি দেখে বেশির ভাগ মানুষ ইতিবাচক মন্তব্য করেছেন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন