default-image

করোনার সংক্রমণে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক সাইদুর রহমান (৫৫) মারা গেছেন। আজ বৃহস্পতিবার সকাল ৬টা ২০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সাইদুর রহমানের একমাত্র মেয়ে আদ্রিতা নির্মিতি সংজ্ঞা প্রথম আলোকে এ কথা জানিয়েছেন। তিনি বলেন, মরদেহ প্রথমে ঝিনাইদহের কাতলাগাড়িতে নেওয়া হবে। এরপর তাঁর বাবার মরদেহ ইসলামী বিশ্ববিদ্যালয়ে নেওয়া হবে। সর্বশেষ মেহেরপুর পৌরসভার শাহজীপাড়ায় তাঁদের বাড়িতে নেওয়া হবে মরদেহ।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ১ মাস ১০ দিন আগে সাইদুর রহমান ও তাঁর স্ত্রী সিরাতি জান্নাত খুশবুর করোনা শনাক্ত হয়। স্ত্রী সুস্থ হলেও সাইদুর রহমানের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। কুষ্টিয়া জেনারেল হাসপাতাল থেকে তাঁকে ১ ফেব্রুয়ারি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। গত পরশু অবস্থার আরও অবনতি হলে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। আজ সকালে তিনি মারা যান।

সাইদুর রহমান ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ও ছাত্র উপদেষ্টা ছিলেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আবদুস সালাম প্রথম আলোকে বলেন, ‘সাইদুর রহমান খুবই বিনয়ী শিক্ষক ছিলেন। করোনা আমাদের শূন্য করে দিয়ে যাচ্ছে।’

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন