default-image

বেসরকারি সংস্থা ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘের (টিএমএসএস) প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হোসনে আরা বেগমের মা রত্নগর্ভা জোবেদা বেগম করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন। গতকাল মঙ্গলবার রাতে টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে তিনি মারা যান। আজ বুধবার জানাজা শেষে তাঁকে দাফন করা হয়েছে।

বিজ্ঞাপন

জোবেদা বেগম বগুড়ার ঠেঙ্গামারা এলাকার সোলায়মান আলী পাইকারের স্ত্রী। তিনি মহিলাবিষয়ক অধিদপ্তর থেকে ‘রত্নগর্ভা’ মা হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত। তাঁর বয়স হয়েছিল ১০৫ বছর। হোসনে আরা তাঁর একমাত্র কন্যা। তাঁর একমাত্র ছেলে আবদুর রহমান।

জোবেদা বেগম বগুড়ার ঠেঙ্গামারা এলাকার সোলায়মান আলী পাইকারের স্ত্রী। তিনি মহিলাবিষয়ক অধিদপ্তর থেকে ‘রত্নগর্ভা’ মা হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত।
বিজ্ঞাপন

টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতাল প্রশাসন ও টিএমএসএসের গণসংযোগ বিভাগ সূত্রে জানা যায়, টিএমএসএস মেডিকেল কলেজের আরটিপিসিআর ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় জোবেদা বেগমের করোনা শনাক্ত হয়। এরপর তাঁকে টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাত সোয়া ১১টার দিকে তিনি মারা যান। আজ বুধবার টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্সের মাঠে বেলা সাড়ে ১১টায় তাঁর জানাজা হয়। পরে পারিবারিক গোরস্থানে তাঁকে দাফন করা হয়।

বিজ্ঞাপন

জানাজায় জোবেদা বেগমের জামাতা পুণ্ড্র ইউনিভার্সিটি অব বাংলাদেশের পরীক্ষা নিয়ন্ত্রক আনসার আলী তালুকদার, বিসিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক টি এম আলী হায়দার, টিএমএসএস ও বিসিএল গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুণ্ড্র বিশ্ববিদ্যালয় ও টিএমএসএস মেডিকেল কলেজের শিক্ষক ছাড়াও স্বজনেরা অংশ নেন।

মন্তব্য পড়ুন 0