default-image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের সাবেক পরিচালক ও ঢাকাস্থ কালীগঞ্জ সমিতির সভাপতি আনোয়ারুল ইসলাম মন্টু। আজ মঙ্গলবার সকাল ৬টা ৪৫ মিনিটে ঢাকার ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আনোয়ারুল ইসলাম ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কোলা ইউনিয়নের কাবিলপুর গ্রামের মকলেছুর রহমানের ছেলে। দুই সপ্তাহ ধরে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ঢাকার ইবনে সিনা হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। তাঁর সহধর্মিণী আজিমুন নেছা রিপাও করোনায় আক্রান্ত হয়ে একই হাসপাতালে আইসিইউতে রয়েছেন।

তাঁর সহধর্মিণী আজিমুন নেছা রিপাও করোনায় আক্রান্ত হয়ে একই হাসপাতালে আইসিইউতে রয়েছেন।

নিহতের স্বজনেরা জানান, আনোয়ারুল ইসলাম মুক্তিযুদ্ধে বিশেষ ভূমিকা রেখেছিলেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। এরপর সরকারি বৃত্তি নিয়ে লন্ডনে উচ্চতর পড়াশোনা করেন। চাকরিজীবনে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) হিসেবে দীর্ঘ সময় ধরে দায়িত্ব পালন করেন। ব্যক্তিজীবনে নিঃসন্তান এই মানুষ তাঁর চাকরিজীবনে উপার্জিত অর্থে নিজ এলাকায় একটি কলেজ প্রতিষ্ঠা করেন, যার নাম মকলেছ-আনোয়ার কলেজ।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন