বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের সহ–উপাচার্য (শিক্ষা) নুরুল আলম জাতীয় পতাকা উত্তোলন করেন এবং সহ–উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। অনুষ্ঠান পরিচালনা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ।

এ সময় অনলাইনে যুক্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের কাজ হলো জ্ঞান জাগ্রত রাখা। জ্ঞানচর্চার মধ্য দিয়ে দেশ, জাতি এবং বিশ্বের জন্য কাজ করতে হবে। প্রত্যেককে শিক্ষিত হওয়ার পাশাপাশি মানবিক মানুষ হতে হবে। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের নতুন স্বপ্ন ও নতুন লক্ষ্য নিয়ে এগিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

উপাচার্যের বক্তব্যের পর বেলা পৌনে ১১টায় অনলাইনে শিক্ষার্থীকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও শিক্ষকেরা একক পরিবেশনা, মূকাভিনয়, পুতুল নাট্যসহ বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন