default-image

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জনসচেতনতা বাড়ানোর জন্য শরীয়তপুর জেলা প্রশাসনের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার সকাল ১০টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ভেদরগঞ্জ-শরীয়তপুর সড়কে অধঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন করা হয়।

জেলা প্রশাসক পারভেজ হাসানের নেতৃত্বে মানববন্ধনে অংশ নেন জেলা পুলিশ সুপার এস এম আশ্রফুজ্জামান, সিভিল সার্জন আব্দুল্লাহ আল মুরাদসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা। এ সময় সাধারণ মানুষের মধ্যে মাস্ক বিতরণ করা হয়েছে।

জেলা প্রশাসক পারভেজ হাসান বলেন, ‘মাস্ক পরুন সেবা নিন’ স্লোগানটি জনসাধারণের মধ্যে ছড়িয়ে দিতে হবে। প্রত্যেক নাগরিককেই মাস্ক পরতে হবে। তা না হলে করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলা করা সম্ভব নয়। জেলা প্রশাসন কঠোর হতে চাচ্ছে না। স্বেচ্ছায় মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি না মানলে আইন প্রয়োগ করা হবে। বৃহস্পতিবার থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটেরা ভ্রাম্যমাণ আদালত নিয়ে মাঠে নামবেন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলায় করোনার পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৭৭০ জনের। এর মধ্যে ১ হাজার ৮০৯ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় মারা গেছেন ২৩ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬০ জন। বর্তমানে জেলায় করোনা রোগী আছেন ২৬ জন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0