default-image

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে একটি বেসরকারি জেটিতে জ্বালানি পণ্য খালাসের সময় তেল পরিবহনকারী একটি ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ট্যাংকারটি থেকে দুই ব্যক্তির লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস। এ ঘটনায় আহত হয়েছেন তিন ব্যক্তি।

আজ বৃহস্পতিবার সকালে কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে সুপার পেট্রোকেমিক্যালের জেটিতে ‘এমটি ইরাবতী-১’ নামের ট্যাংকারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক প্রথম আলোকে বলেন, দুর্ঘটনায় ট্যাংকারটিতে থাকা দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। যাঁরা আহত হয়েছেন, তাঁদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন
default-image

চট্টগ্রাম বন্দর কর্মকর্তারা জানান, ট্যাংকারটি গ্যাসক্ষেত্র থেকে গ্যাসের উপজাত হিসেবে পাওয়া তরল জ্বালানি কনডেনসেট খালাস করছিল। আশুগঞ্জ থেকে এই জ্বালানি পণ্য নিয়ে আসে ট্যাংকারটি। কনডেনসেট খালাসের সময় আজ সকাল সাড়ে ছয়টার দিকে হঠাৎ ট্যাংকারের ইঞ্জিনকক্ষে বিকট শব্দে বিস্ফোরণ হয়। তারপরই ট্যাংকারে আগুন ধরে যায়।

দুর্ঘটনার খবর পেয়ে বন্দরের একটি ও নৌবাহিনীর দুটি উদ্ধারকারী জাহাজ ঘটনাস্থলে ছুটে যায়। এ ছাড়া কোরিয়ান ইপিজেড থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। তারা দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নিউটন দাশ বৃহস্পতিবার সকালে প্রথম আলোকে বলেন, সকালে ট্যাংকারটিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

ফায়ার সার্ভিস ট্যাংকারটি থেকে প্রথমে একজনের লাশ উদ্ধার করার কথা জানায়। পরে আরও একজনের লাশ উদ্ধার করা হয়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন