বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিশাখা সাহার স্বামী তপন কুমার সাহা জয়নগর ইউপিতে ২০০৩ সাল থেকে টানা ৯ বছর চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। ২০১৫ সালে সড়ক দুর্ঘটনায় তপন সাহা নিহত হন। স্নাতক পাস বিশাখা স্বামীর হাত ধরে রাজনীতিতে আসেন। তিনি উপজেলা মহিলা আওয়ামী লীগ ও কৃষক লীগের সদস্য। বিশাখা কলারোয়া উপজেলার প্রথম নারী ইউপি চেয়ারম্যান বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদ।

বিশাখা সাহা বলেন, স্বামীর মৃত্যুর পর ২০১৬ সালের ইউপি নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। কিন্তু ২১৬ ভোটে আওয়ামী লীগ–সমর্থিত প্রার্থীর কাছে পরাজিত হন। এরপরও তিনি থেমে থাকেননি। রাজনৈতিক কর্মকাণ্ড ছাড়াও সামাজিক কর্মকাণ্ডে সময় দিতে থাকেন। চলতি বছর ইউপি নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার জন্য আবেদন করেন। কিন্তু দলীয় মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।

বিশাখা সাহা আরও বলেন, ‘ভবিষ্যতে আমি সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে ইউনিয়নের উন্নয়ন করতে চাই। নারীদের যেকোনো সমস্যায় পাশে থাকব। কাজ করব নারী উন্নয়নে।’

৯ ইউপিতে নৌকার প্রার্থী জয়ী
গতকাল সোমবার সাতক্ষীরার তালা ও কলারোয়া উপজেলার ২১টি ইউপিতে ভোট গ্রহণ করা হয়। এর মধ্যে ৯টি ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও ১টি ইউপিতে ওয়ার্কার্স পার্টির প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এ ছাড়া ১১টি ইউপিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। স্বতন্ত্র ১১ জনের সাতজন আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী। এ ছাড়া তিনজন বিএনপি ও একজন জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত।

তালা উপজেলায় বেসরকারিভাবে নির্বাচিত ব্যক্তিরা হলেন তালা সদর ইউপিতে সরদার জাকির হোসেন (আওয়ামী লীগ), খলিলনগর ইউপিতে প্রণব ঘোষ (আওয়ামী লীগ), তেঁতুলিয়া ইউপিতে আবুল কালাম (আওয়ামী লীগ), খলিশখালী ইউপিতে সাবীর হোসেন (ওয়ার্কার্স পার্টি), মাগুরা ইউপিতে গণেশ চন্দ্র দেবনাথ (আওয়ামী লীগ), ইসলামকাটি ইউপিতে গোলাম ফারুক (স্বতন্ত্র), ধানদিয়া ইউপিতে জাহাঙ্গীর হোসেন (স্বতন্ত্র), সরুলিয়া ইউপিতে আবদুল হাই (স্বতন্ত্র), জালালপুর ইউপিতে মফিদুল হক (বিএনপি) ও খেশরা ইউপিতে শেখ কামরুল ইসলাম (স্বতন্ত্র )।

কলারোয়া উপজেলায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন যুগীখালী ইউপিতে রবিউল হাসান (আওয়ামী লীগ), সোনাবাড়িয়ায় বেনজির হোসেন (আওয়ামী লীগ), লাঙলঝাড়ায় আবুল কালাম (আওয়ামী লীগ), দেয়াড়ায় মাহবুবুর রহমান (আওয়ামী লীগ), হেলাতলায় মোয়াজ্জেম হোসেন (স্বতন্ত্র), জয়নগরে বিশাখা সাহা (স্বতন্ত্র), জালালাবাদে মাহফুজুর রহমান (স্বতন্ত্র), কয়লায় সোহেল রানা (স্বতন্ত্র), চন্দনপুরের ডালিম হোসেন (স্বতন্ত্র) ও কেঁড়াগাছিতে আফজাল হোসেন (স্বতন্ত্র)।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন