default-image

পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় গাজীপুরের কাপাসিয়া উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ছয়টি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এ সময় ভাটামালিকদের কাছ থেকে ৩৬ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। আজ মঙ্গলবার দিনভর পরিবেশ অধিদপ্তরের সহযোগিতায় আড়াল ও ধানদিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

আদালত পরিচালনা করেন গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তানজিদ আহমেদ। আড়াল এলাকায় ভেঙে গুঁড়িয়ে দেওয়া ইটভাটাগুলো হলো মনির মোল্লার মালিকানাধীন মেসার্স এম কে বি ব্রিকস, খন্দকার আলমগীর হোসেনের মালিকানাধীন আড়াল ব্রিকস সেন্টার ও আলাউদ্দিন লস্করের মালিকানাধীন মেসার্স ফোর ফ্রেন্ড ব্রিকস। ধানদিয়া এলাকায় ভেঙে দেওয়া ইটভাটাগুলো হলো দ্বীন ইসলামের সততা ব্রিকস, ইকবাল হোসেনের ফাইভ ব্রাদার্স ব্রিকস ও মোশারফ হোসেনের এজেএম ব্রিকস। এসব ইটভাটার প্রত্যেক মালিককে ৬ লাখ টাকা করে মোট ৩৬ লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মো. আব্দুস সালাম, সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন ও মমিন ভূঁইয়া, পরিদর্শক দিলরুবা আক্তার।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মো. আব্দুস সালাম বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ইটভাটাগুলোকে ভেঙে দিয়ে জরিমানা করা হয়েছে। পরিবেশ দূষণবিরোধী এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন