default-image

দুর্নীতির মামলায় দণ্ড পেয়ে বরিশাল কেন্দ্রীয় কারাগারে বন্দী বরিশাল সিটি করপোরেশনের  সাবেক মেয়র ও বিএনপির নেতা আহসান হাবিব কামালকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। আজ মঙ্গলবার সকালে তাঁকে  হাসপাতালে ভর্তি করে কারা কর্তৃপক্ষ।

বরিশাল কেন্দ্রীয় কারাগারের জেলার শাহ আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বেলা ১১টার দিকে কারাগার থেকে আহসান হাবিবকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

আগে থেকেই নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন সাবেক এই মেয়র। ডায়াবেটিস, উচ্চ রক্তচাপের সমস্যা আছে তাঁর। এতে বেশ কয়েক দিন ধরে তিনি অসুস্থ হয়ে কারা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কারাগারের জ্যেষ্ঠ সুপার প্রশান্ত কুমার বণিক বলেন, কারা হাসপাতালের চিকিৎসক কিছু পরীক্ষা-নিরীক্ষা এবং বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শের জন্য মঙ্গলবার সকালে আহসান হাবিবকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন।

বিজ্ঞাপন

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানায়, আহসান হাবিবকে মেডিসিন বিভাগে ভর্তি করা হয়েছে। এর আগে হাসপাতালটির রেসিডেন্ট ফিজিশিয়ান (আরপি) তাঁর রক্তসহ শারীরিক অন্যান্য বিষয় পরীক্ষা করেন।

প্রসঙ্গত, ৪৫ লাখ টাকা আত্মসাতের মামলায় গত বছরের ৯ নভেম্বর সাবেক মেয়র আহসান হাবিব, সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুরুল ইসলামসহ পাঁচজনকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড দেন বিভাগীয় বিশেষ জজ আদালত। একই সঙ্গে আদালত সাবেক মেয়র ও জাকির হোসেন নামের এক ঠিকাদারকে ১ কোটি টাকা করে জরিমানা করেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন