default-image

এলাকা ও কৃষিজমির জলাবদ্ধতা নিরসনের জন্য বগুড়ার সান্তাহারের বশিপুর বাইপাস এলাকায় একটি কালভার্ট নির্মাণ করে সড়ক ও জনপথ বিভাগ। এবার সে কালভার্টের মুখেই চলছে বহুতল ভবন নির্মাণের কাজ। ভবনটি নির্মাণ করছেন স্থানীয় মোসলেম উদ্দীন নামের এক ব্যক্তি।

সান্তাহার পৌরসভায় খোঁজ নিয়ে জানা যায়, ওই কালভার্টের মুখ বন্ধ করে ভবন নির্মাণের কোনো অনুমতি দেওয়া হয়নি। তবে মোসলেম উদ্দীন বলেছেন, তিনি পৌর কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন। আর এই ভবন নিয়ে স্থানীয় বাসিন্দারা বলছেন, এর কারণে বর্ষা মৌসুমে জলাবদ্ধতার সমস্যায় পড়বেন তাঁরা। ভবনটি না হতে পৌর কর্তৃপক্ষের কাছে তাঁরা আবেদনও করেছেন।

পৌরসভার বশিপুর এলাকায় সান্তাহার-নওগাঁ বাইপাস আঞ্চলিক মহাসড়কে ওই কালভার্ট। গত সোমবার কালভার্ট এলাকায় গিয়ে দেখা যায়, কালভার্টের মুখ বরাবর ভবন নির্মাণ করছেন মোসলেম উদ্দীন। এলাকার কয়েকজন বাসিন্দা বলেন, এই ভবন নির্মিত হলে কালভার্ট দিয়ে পানিপ্রবাহ বন্ধ হয়ে যাবে। এতে করে বশিপুরসহ সড়কের উত্তর পাশের অসংখ্য মানুষ বর্ষা মৌসুমে জলাবদ্ধতার কবলে পড়বে।

বিজ্ঞাপন

ভবনমালিক মোসলেম উদ্দিন বলেন, ভবনের পূর্ব পাশ দিয়ে পানিপ্রবাহের জন্য তিনি চার ফুট জায়গা ফাঁকা রেখেছেন। তিনি অনুমোদনের জন্য পৌরসভায় আবেদন করেছেন বলে জানান।

সান্তাহার পৌরসভার সহকারী প্রকৌশলী রেজাউল ইসলাম বলেন, ভবনমালিক একটি আবেদন করেছেন, কিন্তু তাঁরা অনুমোদন দেননি। অনুমোদন ছাড়া কীভাবে কাজ চলছে জানতে চাইলে তিনি মেয়রের সঙ্গে কথা বলতে বলেন।

মেয়র তোফাজ্জল হোসেন বলেন, দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া উচিত ছিল। তিনি শিগগিরই এ বিষয়ে ব্যবস্থা নেবেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন