বিজ্ঞাপন
বিজ্ঞাপন

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, কালীগঞ্জ উপজেলার জামাল ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোদাচ্ছের হোসেন মণ্ডল, কোলা ইউনিয়নে মনোয়ার হোসেন, নিয়ামতপুর ইউনিয়নে রনি লস্কর, সিমলা-রোকনপুর ইউনিয়নে নাসির উদ্দিন চৌধুরী, ত্রিলোচনপুর ইউনিয়নে নজরুল ইসলাম, মালিয়াট ইউনিয়নে জাহাঙ্গীর হোসেন, কাষ্টভাঙ্গা ইউনিয়নে আয়ুব হোসেন ও রাখালগাছি ইউনিয়নে মহিদুল ইসলাম।

কালীগঞ্জের কোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আইয়ুব হোসেন নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করছেন। তাঁর বিরুদ্ধে এখনো কোনো ব্যবস্থা না নেওয়া হয়নি। জামাল ইউনিয়নে সলেমান বিশ্বাস ও মোহাম্মদ সেলিম বিদ্রোহী প্রার্থী হয়েছেন। রাখালগাছি ইউনিয়ন যুবলীগের সভাপতি ইজ্জত আলীও বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এ ছাড়া কাষ্টভাঙ্গা ইউনিয়নে আরেক যুবলীগের নেতা তরিকুল ইসলাম, সিমলা রোকনপুরে রহমত আলী ও মালিয়াট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান খান বিদ্রোহী প্রার্থী হিসেবে ভোট করছেন। ত্রিলোচনপুর ইউনিয়নে নজরুল ইসলাম ওরফে ঋতু হিজড়া আওয়ামী লীগের মনোনয়ন চাইলেও, না পেয়ে তিনি শেষ পর্যন্ত বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

বিদ্রোহী প্রার্থীরা এখনো দল থেকে বহিষ্কার না হওয়ায়, নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। নাম প্রকাশ না করার শর্তে নৌকা প্রতীকের এক প্রার্থী অভিযোগ করেন, এই উপজেলায় দলের দুটি পক্ষ রয়েছে। উভয় পক্ষ থেকে কেউ দলীয় মনোনয়ন পেয়েছেন, আবার কেউ বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এ কারণে কোনো পক্ষই বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের উদ্যোগ নিচ্ছে না।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মতিয়ার রহমান বলেন, পূর্ণাঙ্গ উপজেলা কমিটি না থাকায়, এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না। ফলে বিষয়টি জেলা কমিটির ওপর ছেড়ে দেওয়া হয়েছে। তা ছাড়া যুবলীগের বিষয়টিও জেলা যুবলীগ দেখবে বলে তিনি জানান।

বিএনপি নির্বাচন না করলেও প্রতিদ্বন্দ্বিতায় দুই নেতা

বিএনপি কেন্দ্রীয় কমিটি ইউপি নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছে। কেন্দ্রীয় সিদ্ধান্তের পরও কাষ্টভাঙ্গা ইউনিয়ন থেকে উপজেলা বিএনপির সদস্য আবু জাফর ও নিয়ামতপুর ইউনিয়নে উপজেলা যুবদলের সদস্যসচিব মাহাবুবুর রহমান চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কালীগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইলিয়াস রহমান বলেন, তিনি দলের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল হয়ে এবারের ইউনিয়ন নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেও, প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন