বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা কোথায় কীভাবে বংশবৃদ্ধি করে এবং কীভাবে এডিসের বংশবিস্তার প্রতিরোধ করা যায়, শিক্ষার্থীদের তা গল্পের ছলে বলে তাদের সচেতন করেন মোহাম্মদ আশরাফুল। এ সময় তাঁর সঙ্গে বাংলাদেশের ক্রিকেট গ্যালারির জনপ্রিয় মুখ টাইগার শোয়েব উপস্থিত থেকে ‘বাঘের গর্জন’ তোলেন। ছাত্রছাত্রীরা জাতীয় দলের সাবেক এই তারকা ক্রিকেটার ও টাইগার শোয়েবকে পেয়ে উল্লাস প্রকাশ করে। শিক্ষার্থীরা এ তারকার সঙ্গে সেলফি আর তাঁর অটোগ্রাফ নিতে ভিড় জমায়।

default-image

সামাজিক সংগঠন সুখী কিশোরগঞ্জের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচিতে আরও ছিলেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ডেঙ্গুবিষয়ক পরামর্শক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কবিরুল বাশার। তিনি শিক্ষার্থীদের ডেঙ্গু প্রতিরোধে করণীয় সম্পর্কে ও ডেঙ্গু প্রতিরোধে কমিউনিটিভিত্তিক গণসচেতনতা সৃষ্টিতে শিক্ষার্থীদের সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ছাত্রছাত্রী ও শিক্ষকেরা ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে এলে এ বিষয়ে গণসচেতনতা আরও বাড়বে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডেঙ্গু রোধে কিশোরগঞ্জ উদ্যোগের সমন্বয়কারী জেলা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহীদুল হক, জহিরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যাপক খালেকুল ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহমুদুর রহমান, বিজ্ঞান একাডেমির পরিচালক মনিরুল ইসলাম, সরকারি বালক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল্লাহ, এসভি সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীরসহ আয়োজক সংগঠনের সদস্যরা।

পরে দুপুরে কিশোরগঞ্জ পৌরসভা কার্যালয়ে ডেঙ্গু প্রতিরোধবিষয়ক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। আয়োজকেরা জানান, আগামীকাল মঙ্গলবার থেকে সুখী কিশোরগঞ্জের স্বেচ্ছাসেবকেরা শহর ও শহরতলির প্রতিটি বাড়ি ও দোকানে গিয়ে মানুষকে এডিস মশা কোথায় কীভাবে জন্ম নেয়, তা বুঝিয়ে বলার পাশাপাশি এর বংশবিস্তার ঠেকানোর জন্য সচেতন ও উদ্বুদ্ধ করা হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন