বিজ্ঞাপন

যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় কর্তৃপক্ষ পিসিআর মেশিন সরবরাহকারী প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করে। এরপর সরবরাহকারী প্রতিষ্ঠানের প্রকৌশলী এসে সবকিছু পরীক্ষা করেন। পরবর্তী সময়ে আইসিডিডিআরবির বিশেষজ্ঞরা এসে ল্যাবটি পরীক্ষা করেন। তাঁরা ল্যাবের বিভিন্ন স্থান, যন্ত্রাংশ, এমনকি পর্দা থেকেও নমুনা সংগ্রহ করেন। পরে আইসিডিডিআরবিতে পরীক্ষা করে দেখা যায়, পুরো ল্যাব জীবাণুতে দূষিত হয়ে পড়েছে।

মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. নজরুল ইসলাম জানান, আইসিডিডিআরবির প্রতিবেদন অনুয়াযী, আজ সোমবার থেকে আগামী শুক্রবার পর্যন্ত ল্যাবটিকে জীবাণুমুক্ত করতে হবে। তাই আরও চার দিন সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষা বন্ধ থাকবে।

জেলার সিভিল সার্জন মো. মুজিবুর রহমান জানান, যাঁরা করোনা পরীক্ষা করতে আগ্রহী, তাঁদের নমুনা যথারীতি সংগ্রহ করা হচ্ছে। সংগৃহীত নমুনাগুলো পরে ঢাকা অথবা নারায়ণগঞ্জে পাঠিয়ে পরীক্ষা করে প্রতিবেদন প্রদান করা হবে।

গত বছরের ৩১ মে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে রিয়েল টাইম পলিমেয়ার্স চেইন রি-অ্যাকশন (আরটি–পিসিআর) ল্যাব স্থাপন করা হয়। এখান থেকে প্রতিদিন দুই শিফটে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হতো।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন