default-image

ফরিদপুরের বোয়ালমারীতে আকমল শেখ (৬০) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল বুধবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার চতুল ইউনিয়নের পোয়াইল গ্রামে এ ঘটনা ঘটে। এর জেরে গতকাল রাত ও আজ বৃহস্পতিবার সকালে নিহত আকমল শেখের পক্ষের লোকজন প্রতিপক্ষের ১৮-২০টি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেন।

নিহত আকমল শেখ মাছ ধরে জীবিকা নির্বাহ করতেন। তাঁর স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়ে রয়েছে।

আকমল শেখের ছোট ভাই জাকির শেখ বলেন, গতকাল রাতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর অনুষ্ঠান শেষে তাঁরা খিচুড়ি খাচ্ছিলেন। বাড়ির মেয়েদের চিৎকার শুনে এগিয়ে এসে দেখেন, তাঁর ভাই (আকমল) জখম অবস্থায় পড়ে আছেন। কে এ ঘটনা ঘটিয়েছে তিনি দেখতে পাননি। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জানান, আগেই তিনি মারা গেছেন। শত্রুতার জেরে তাঁর ভাইকে খুন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চতুল ইউনিয়ন যুবলীগের সাবেক আহ্বায়ক ইউপি চেয়ারম্যান পোয়াইল গ্রামের বাসিন্দা শরিফ সেলিমুজ্জামান জামাল মাতুব্বর পক্ষকে মদদ দেন। অপর দিকে উপজেলা যুবলীগের বর্তমান আহ্বায়ক রফিকুল ইসলাম মদদ দেন ওই ইউনিয়ন আওয়ামী লীগের নতুন কমিটির ৩ নম্বর ওয়ার্ডের সভাপতি হাসমত মাতুব্বরকে।

আসন্ন ইউপি নির্বাচনে বর্তমান চেয়ারম্যান সেলিমুজ্জামান ও যুবলীগের আহ্বায়ক রফিকুল দুজন চতুল ইউপিতে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। সম্প্রতি তাঁদের মধ্যে বিরোধ তীব্র হয়ে উঠেছে।

বিজ্ঞাপন

গতকাল দুই পক্ষের লোকজন বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদ্‌যাপন শেষে রাতে ভোজের আয়োজন করেন। আকমল শেখ অনুষ্ঠানের খিচুড়ি খেয়ে বাড়িতে আসেন। পরে তিনি বাড়ির পাশে দোকানে যান। দোকান থেকে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে গলায় ও শরীরে মারাত্মকভাবে কুপিয়ে ফেলে রেখে চলে যায়। আকমল শেখ ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাসমত মাতুব্বরের সমর্থক ছিলেন।

এদিকে হত্যাকাণ্ডের ঘটনায় হাসমত পক্ষের লোকজন প্রতিপক্ষ জামাল মাতুব্বর লোকজনের ১৮ থেকে ২০টি বাড়িতে ভাঙচুর করেন। এর আগে ২০১৮ সালে দুই পক্ষের সংঘর্ষে জামাল মাতুব্বরের চাচাতো ভাই দেলোয়ার মাতুব্বর নিহত হন।

আজ সকালে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলম বলেন, আকমল শেখের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। এখনো পরিবারের পক্ষ থেকে কেউ থানায় লিখিত অভিযোগ দেননি। পরিস্থিতি শান্ত রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিবেশ আপাতত শান্ত আছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন