বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এদিকে নির্বাচনে মো. ইকবাল হোসেন বাহালুল প্রার্থী না হওয়ার কারণে এই ইউনিয়নে একমাত্র স্বতন্ত্র প্রার্থী হাসান রফি। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বিনা ভোটে তিনি জয়ী হতে যাচ্ছেন। গত বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার সময় শেষ হয়।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা জাহিদ হোসেন বলেন, পাঁচথুবী ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচনে আর কোনো প্রার্থী না থাকায় যাচাই–বাছাইয়ে তিনি বৈধ হলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হবেন।

দলীয় সূত্রে জানা গেছে, গত ২৭ অক্টোবর কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে পাঁচথুবী ইউনিয়নের দলীয় সদস্যদের নিয়ে প্রার্থী বাছাই ভোট হয়। বর্তমান চেয়ারম্যান মো. ইকবাল হোসেন বাহালুল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান রফির কাছে তৃণমূলের ভোটে হেরে যান। এতে হাসান পেয়েছেন ৩৮ ভোট আর বাহালুল পেয়েছেন ৩৩ ভোট। এরপর তৃণমূল থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে দলীয় মনোনয়ন দেওয়ার জন্য হাসানের নাম পাঠানো হয়। পরে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড বর্তমান চেয়ারম্যান মো. ইকবাল হোসেন বাহালুলকে দলীয় মনোনয়ন দেন। দলীয় মনোনয়ন পাওয়ার পর তিনি নির্বাচন করতে নিজ এলাকায়ও আসেন। কিন্তু অজ্ঞাত কারণে তিনি মনোনয়নপত্র জমা দেননি। ফলে আওয়ামী লীগের প্রার্থীশূন্য পাঁচথুবী ইউনিয়ন।

আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবুল বাশার বলেন, ‘বাহালুল দলীয় মনোনয়ন পেয়েও নির্বাচন করেননি। কেন করেননি, তা আমি বলতে পারব না।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন