কুমিল্লায় এক দিনে সর্বোচ্চ ১০৫ জনের করোনা শনাক্ত

বিজ্ঞাপন
default-image

কুমিল্লা জেলায় আজ বৃহস্পতিবার এক দিনে ১০৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। যা জেলায় এক দিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ও জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন মো. সাহাদাত হোসেন আজ বৃহস্পতিবার বিকেলে প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার কুমিল্লা সিটি করপোরেশনে (শহরে) ১৭ জন, মুরাদনগর, চান্দিনা ও বুড়িচংয়ে ১৩ জন করে, চৌদ্দগ্রামে ১১ জন, লাকসাম ও আদর্শ সদরে ৭ জন করে, তিতাসে ৬ জন, হোমনায় ৫ জন, দাউদকান্দিতে ৪ জন, বরুড়ায় ৩ জন, নাঙ্গলকোট ও মেঘনায় ২ জন এবং দেবীদ্বার ও মনোহরগঞ্জে ১ জন করে কোভিড–১৯ রোগী শনাক্ত হন। এদিন সুস্থ হয়েছেন ২৫ জন। তাঁদের মধ্যে দেবীদ্বারে ১৭ জন, দাউদকান্দিতে ৪ জন, তিতাসে ৩ জন ও চান্দিনায় ১ জন আছেন। গত ২৪ ঘণ্টায় কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় দুজন ও মুরাদনগরে ১ জন কোভিড রোগী মারা গেছেন।

কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন বলেন, এ পর্যন্ত জেলায় মোট ১১ হাজার ৩৪ জনের নমুনা পাঠানো হয়। এর মধ্যে ৯ হাজার ৫৫৬ জনের প্রতিবেদন এসেছে। এতে জেলার ১৭ উপজেলা ও সিটি করপোরেশনে করোনা শনাক্ত হলো মোট ১ হাজার ২৬৮ জনের। মোট সুস্থ হয়েছেন ১৮৪ জন। মারা গেছেন ৩৮ জন।

জেলা সিভিল সার্জন মো. নিয়াতুজ্জামান বলেন, কুমিল্লা জেলায় এ পর্যন্ত দুবার ১০০–এর ওপরে কোভিড রোগী শনাক্ত হয়েছেন। প্রতিদিনই শনাক্ত বাড়ছে। রোগী মারাও যাচ্ছেন। করোনাভাইরাস দ্রুত সংক্রমণ হচ্ছে কমিউনিটিতে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন