default-image

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আজ বুধবার কুমিল্লায় মারা গেছেন আরও পাঁচজন। এর মধ্যে চারজন পুরুষ ও একজন মহিলা।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন কুমিল্লা শহরের ৭৫ বছরের এক পুরুষ ও ৫০ বছরের এক পুরুষ, লাকসাম উপজেলার ৬০ বছরের এক পুরুষ ও ৫০ বছরের এক মহিলা এবং বুড়িচং উপজেলার ৯০ বছরের এক পুরুষ। জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন ও কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন প্রথম আলোকে বিকেলে বিষয়টি নিশ্চিত করেন। এ নিয়ে কুমিল্লা জেলায় করোনায় মৃত ব্যক্তির সংখ্যা ৩৭১।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, আজ কুমিল্লা জেলায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪১ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ১০ জন, লাকসামে ৮, চৌদ্দগ্রামে ৬, চান্দিনা, মনোহরগঞ্জ ও সদর দক্ষিণে ৩ জন করে, বুড়িচং, বরুড়া ও লালমাইয়ে ২ জন করে, নাঙ্গলকোটর ও দেবীদ্বারে ১ জন করে। আগামীকাল বৃহস্পতিবার সুস্থ হয়েছেন ৮৯ জন। এর মধ্যে চৌদ্দগ্রামে ৪৬ জন, সিটি করপোরেশন এলাকায় ৩০, মেঘনায় ৭, চান্দিনায় ৫ ও লালমাই উপজেলায় ১ জন।

বিজ্ঞাপন

কুমিল্লা জেলায় এ পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১১ হাজার ৯০৬ জন। সুস্থ হয়েছেন ৯ হাজার ৭২০ জন। মারা গেছেন ৩৭১ জন। গত বছরের ৭ এপ্রিল এ জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। মৃত্যুর ঘটনা ঘটে ১১ এপ্রিল।

জানতে চাইলে কুমিল্লা জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, কুমিল্লায় এ পর্যন্ত ৬৭ হাজার ৮০৩ জনের নমুনা পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়া গেছে ৬৭ হাজার ১২৯ জনের। এর মধ্যে ১১ হাজার ৯০৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন