default-image

কুমিল্লা জেলায় আজ মঙ্গলবার কোভিড–১৯ রোগে আক্রান্ত তিনজন মারা গেছেন। তাঁরা কুমিল্লা সিটি করপোরেশন, চান্দিনা ও সদর দক্ষিণ এলাকার বাসিন্দা। জেলায় নতুন করে ৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন প্রথম আলোকে বিকেলে বিষয়টি নিশ্চিত করেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, কুমিল্লা সিটি করপোরেশনে ৩০ জন, চৌদ্দগ্রামে ১০ জন, বরুড়া ও বুড়িচংয়ে ৭ জন, দেবীদ্বারে ৬ জন, লাকসাম ও মনোহরগঞ্জে ৪ জন করে, দাউদকান্দি, মেঘনা ও লালমাইয়ে ৩ জন করে, সদর দক্ষিণে ২ জন ও ব্রাহ্মণপাড়ায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় ৫ হাজার ৩৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এঁদের মধ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ২৮১ জন এবং মারা গেছেন ১৪১ জন। মঙ্গলবার মারা যাওয়া তিনজনের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, কুমিল্লা জেলায় এ পর্যন্ত মোট ২৪ হাজার ৯০৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবরেটরিতে পাঠানো হয়। এর মধ্যে আজ মঙ্গলবার পর্যন্ত ২৪ হাজার ৮১০ জনের প্রতিবেদন পাওয়া গেছে।

জেলা সিভিল সার্জন মো. নিয়াতুজ্জামান বলেন, অনেক জায়গায় স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি নিশ্চিত করতে হবে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন